Dr. Neem
Dr. Neem Hakim

প্রযোজক রাজসহ মাদক মামলায় দুইজনের বিরুদ্ধে চার্জশিট


আগামী নিউজ | ডেস্ক রিপোর্ট প্রকাশিত: অক্টোবর ১৯, ২০২১, ০৩:৪০ পিএম
প্রযোজক রাজসহ মাদক মামলায় দুইজনের বিরুদ্ধে চার্জশিট

ছবিঃ সংগৃহীত

ঢাকাঃ রাজধানীর বনানী থানায় মাদকদ্রব্য নিয়ন্ত্রণ আইনে দায়ের করা মামলায় আলোচিত প্রযোজক ও অভিনেতা নজরুল ইসলাম রাজ ও তার সহযোগী সবুজ আলীর বিরুদ্ধে আদালতে অভিযোগপত্র (চার্জশিট) দাখিল করেছে পুলিশের অপরাধ তদন্ত বিভাগ-সিআইডি।

সোমবার (১৮ অক্টোবর) আদালতের সংশ্লিষ্ট সাধারণ নিবন্ধন শাখা থেকে এ তথ্য জানা গেছে।
সূত্র জানায়, সম্প্রতি মামলার তদন্ত কর্মকর্তা সিআইডির পরিদর্শক গিয়াস উদ্দিন ঢাকার চিফ মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট আদালতে এ চার্জশিট দাখিল করেন। 

এছাড়া ঝন্টু মিয়ার পূর্ণাঙ্গ নাম ঠিকানা না পাওয়ায় তাকে মামলার দায় থেকে অব্যাহতির আবেদন করেছেন তদন্ত কর্মকর্তা। মামলাটির চার্জশিটে মোট ১৮ জনকে সাক্ষী রাখা হয়েছে।  এ বিষয়ে আগামী ২৫ অক্টোবর শুনানির জন্য দিন ধার্য রয়েছে।
অভিযোগপত্রে বলা হয়েছে, রাজ সরকারি বাংলা কলেজ থেকে ১৯৯৩ সালে বিএ পাস করেন। এরপর তিনি শুরু করেন স্টক লটের ব্যবসা। পরে ওয়াসার ঠিকাদার হিসেবেও কাজ করেন। ২০১৪ সাল থেকে নাটক, সিনেমা ও বিজ্ঞাপনে বিনিয়োগ করা শুরু করেন। পরে ‘রাজ মাল্টিমিডিয়া’ নামে একটি প্রযোজক প্রতিষ্ঠান গড়ে তোলেন। এ সময় তিনি বিভিন্ন ক্লাবে গিয়ে মাদক সেবন ও কেনাবেচা করতেন। মাদক কারবারের কাজে নিজস্ব দুটি জিপও ব্যবহার করতেন প্রযোজক রাজ। তার বিরুদ্ধে মাদকদ্রব্য নিয়ন্ত্রণ আইন ২০১৮ এর ৩৬(১) এর ২৪(খ)/১০(ক)/৩৮ ধারার অপরাধ প্রাথমিকভাবে প্রমাণিত হয়েছে।

অপরদিকে, মাদক কারবারের কাজে সক্রিয়ভাবে সহায়তা করায় সবুজ আলীর বিরুদ্ধে মাদকদ্রব্য নিয়ন্ত্রণ আইন ২০১৮ এর ৩৬(১) এর ২৪(খ)/১০(ক)/৩৮/৪১ ধারার অপরাধ প্রাথমিকভাবে প্রমাণিত হওয়ার তার বিরুদ্ধেও অভিযোগপত্র দেওয়া হয়।

গত ১০ আগস্ট ঢাকা মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট দেবব্রত বিশ্বাসের আদালত রাজের বিরুদ্ধে বনানী থানার মাদকের মামলায় দুইদিন ও পর্নোগ্রাফি আইনের মামলায় চারদিন; দুই মামলায় মোট ছয়দিনের রিমান্ডের আদেশ দেন।

গত ৬ আগস্ট বনানী থানার পর্নোগ্রাফি আইনে করা মামলার তদন্ত প্রতিবেদন দাখিলের জন্য আগামী ১৫ সেপ্টেম্বর দিন ধার্য করে ঢাকা মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট রাজেশ চৌধুরীর আদালত। এর আগে ৫ আগস্ট রাতে রাজধানীর বনানী থানায় র‍্যাব বাদী হয়ে পর্নোগ্রাফি আইনে মামলা দায়ের করে।

গত ৪ আগস্ট রাতে রাজ ও তার সহযোগী সবুজ মিয়াকে বনানীর বাসা থেকে মাদক ও সিসা সেবনের সরঞ্জামসহ আটক করে র‍্যাপিড অ্যাকশন ব্যাটালিয়ন (র‍্যাব)। এ সময় তার বাসা থেকে পর্নোগ্রাফি সম্পর্কিত সরঞ্জামও উদ্ধার করা হয়।

আগামীনিউজ/বুরহান