Dr. Neem
Dr. Neem Hakim
‘অবৈধ সম্পদ অর্জনের অভিযোগে’

স্বাস্থ্যের মালেকের স্ত্রী নার্গিসকে কারাগারে পাঠানোর নির্দেশ


আগামী নিউজ | ডেস্ক রিপোর্ট প্রকাশিত: সেপ্টেম্বর ২৩, ২০২১, ০২:১৩ পিএম
স্বাস্থ্যের মালেকের স্ত্রী নার্গিসকে কারাগারে পাঠানোর নির্দেশ

ছবিঃ সংগৃহীত

ঢাকাঃ দুদকের করা মামলায় স্বাস্থ্য অধিদপ্তরের গাড়িচালক আব্দুল মালেকের স্ত্রী নার্গিস বেগমকে কারাগারে পাঠানোর আদেশ দিয়েছেন আদালত। বৃহস্পতিবার (২৩ সেপ্টেম্বর) ঢাকা মহানগর দায়রা জজ কে এম ইমরুল কায়েসের আদালতে অবৈধ সম্পদ অর্জনের অভিযোগে দুদকের করা মামলায় তিনি আত্মসমর্পণ করে জামিনের আবেদন করেন। শুনানি শেষে বিচারক তার জামিন আবেদন নামঞ্জুর করে কারাগারে পাঠানোর আদেশ দেন।

আদালতের দুদক শাখার সাধারণ নিবন্ধন কর্মকর্তা আমিনুল ইসলাম গণমাধ্যমকে এ তথ্য নিশ্চিত করেছেন।

এর আগে মঙ্গলবার (২১ সেপ্টেম্বর) আয়বহির্ভূত সম্পদ অর্জনের অভিযোগে স্বাস্থ্য অধিদপ্তরের আলোচিত গাড়িচালক আব্দুল মালেক ও তার স্ত্রী নার্গিস বেগমের বিরুদ্ধে চার্জশিট অনুমোদন দেয় দুর্নীতি দমন কমিশন (দুদক)।

দুর্নীতি দমন কমিশনের (দুদক) এর মামলায় অভিযোগে বলা হয়, আসামি নার্গিস বেগমের ২ কোটি ১২ লাখ ৩৫ হাজার ৪৩১ টাকার সম্পদের তথ্য উল্লেখ করা হয়, যার বিপরীতে বৈধ উৎস পাওয়া যায় ১ কোটি ১ লাখ ৪৩ হাজার ৩৮২ টাকা। অবশিষ্ট ১ কোটি ১০ লাখ ৯২ হাজার ৫০০ টাকার সম্পদ অবৈধ উপায়ে অর্জিত। এ ঘটনায় তার বিরুদ্ধে দুদক আইন ২০০৪ এর ২৭ (১) ও ২৬ (২) ধারায় অভিযোগ আনা হয়।

সোমবার (২০ সেপ্টেম্বর) স্বাস্থ্য অধিদফতরের গাড়িচালক আব্দুল মালেকের বিরুদ্ধে অস্ত্র আইনে করা মামলায় ১৫ বছরের কারাদণ্ডের আদেশ দেন আদালত। ঢাকার অতিরিক্ত তৃতীয় মহানগর দায়রা জজ আদালতের বিচারক রবিউল আলম এ রায় ঘোষণা করেন। 

রায়ে অস্ত্র আইনের এক ধারায় ১৫ বছর ও আরেক ধারায় তাকে ১৫ বছরের কারাদণ্ডের আদেশ দেন আদালত। তবে দুই ধারার সাজা একসঙ্গে চলবে বলে বিচারক রায়ে উল্লেখ করেছেন।