Dr. Neem on Daraz
Victory Day
প্রধানমন্ত্রীকে হত্যার হুমকি

চাঁদকে গ্রেফতারের তথ্য হাইকোর্টকে জানালো রাষ্ট্রপক্ষ


আগামী নিউজ | নিজস্ব প্রতিবেদক প্রকাশিত: মে ২৫, ২০২৩, ০৪:০১ পিএম
চাঁদকে গ্রেফতারের তথ্য হাইকোর্টকে জানালো রাষ্ট্রপক্ষ

ফাইল ছবি

ঢাকাঃ প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে হত্যার হুমকিদাতা রাজশাহী জেলা বিএনপির আহ্বায়ক আবু সাঈদ চাঁদকে গ্রেফতারের বিষয়টি হাইকোর্টকে অবহিত করেছে রাষ্ট্রপক্ষ। তখন আদালত বলেন, আইন তার নিজস্ব গতিতে চলবে।

বৃহস্পতিবার (২৫ মে) বিচারপতি মো. কামরুল হোসেন মোল্লা ও বিচারপতি খোন্দকার দিলীরুজ্জামানের নেতৃত্বাধীন হাইকোর্ট বেঞ্চকে এ বিষয়টি অবহিত করা হয়।

আদালতকে অবহিত করেন রাষ্ট্রপক্ষের আইনজীবী ডেপুটি অ্যাটর্নি জেনারেল এমরান আহম্মদ ভূঁইয়া।

এর আগে, গত ২২ মে প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে হত্যার হুমকি দেওয়া রাজশাহী জেলা বিএনপির আহ্বায়ক আবু সাঈদ চাঁদকে গ্রেফতার করা হয়েছে কি—না, জানতে চেয়েছিলেন হাইকোর্ট। পাশাপাশি পুলিশের সবশেষ পদক্ষেপও জানতে চেয়েছিলেন আদালত।

সেদিন বিষয়টি আদালতের নজরে আনেন রাষ্ট্রপক্ষে আইনজীবী ডেপুটি অ্যাটর্নি জেনারেল ইমরান আহম্মদ ভূঁইয়া। পরে তিনি জানান, আদালত প্রধানমন্ত্রীকে হত্যার হুমকিদাতা ব্যক্তিকে গ্রেফতার করা হয়েছে কি—না, সেটি জানতে চেয়েছিলেন। রাজশাহীর পুলিশ সুপারের সঙ্গে কথা বলে জানতে পেরেছি, ওই ঘটনায় মামলা হয়েছে, তবে আসামিকে গ্রেফতার করা হয়নি। বিষয়টি জানানোর পর হাইকোর্ট বলেছেন, মামলা হলে এখন আসামিকে গ্রেফতার করা পুলিশের দায়িত্ব। 

এর মধ্যে বৃহস্পতিবার বেলা ১১টার দিকে রাজশাহী নগরীর কোর্ট ভেড়িপাড়া এলাকা থেকে আবু সাঈদ চাঁদকে গ্রেফতার করা হয়।

প্রসঙ্গত, গত ১৯ মে সরকারের পদত্যাগ, গায়েবি মামলা ও গণগ্রেফতার বন্ধ, সরকারের দুর্নীতির প্রতিবাদ ও ১০ দফা দাবিতে রাজশাহীতে সমাবেশ অনুষ্ঠিত হয়। সমাবেশ থেকে প্রধানমন্ত্রীকে ‘কবরস্থানে’ পাঠানোর হুমকি দেন জেলা বিএনপির আহ্বায়ক আবু সাঈদ চাঁদ। পরে তার বক্তব্যের একটি ভিডিও সামাজিক যোগাযোগ মাধ্যমে ছড়িয়ে পড়ে।

বুইউ

আগামী নিউজ এর সংবাদ সবার আগে পেতে Follow Or Like করুন আগামী নিউজ এর ফেইসবুক পেজ এ , আগামী নিউজ এর টুইটার এবং সাবস্ক্রাইব করুন আগামী নিউজ ইউটিউব চ্যানেলে