Dr. Neem on Daraz
Victory Day

পাবলিক প্লেসে নারীদের জন্য পৃথক নামাজের স্থান চেয়ে লিগ্যাল নোটিশ


আগামী নিউজ | নিজস্ব প্রতিবেদক প্রকাশিত: মার্চ ৩০, ২০২৩, ০৩:২৫ পিএম
পাবলিক প্লেসে নারীদের জন্য পৃথক নামাজের স্থান চেয়ে লিগ্যাল নোটিশ

ফাইল ছবি

ঢাকাঃ দেশের সর্বোচ্চ আদালত সুপ্রিম কোর্টসহ, সব মসজিদ, ঈদগাহ ময়দান, মার্কেট, বিশ্ববিদ্যালয়, স্কুল- কলেজ ও পাবলিক প্লেসে নারীদের নামাজের ব্যবস্থা চেয়ে ৬৪ জেলা প্রশাসকসহ (ডিসি) সরকারের সংশ্লিষ্ট দপ্তরে লিগ্যাল নোটিশ পাঠানো হয়েছে। আগামী ছয় সপ্তাহের (৪০ দিনের) মধ্যে এ বিষয়ে পদক্ষেপ গ্রহণ না করলে আইনি পদক্ষেপ গ্রহণ করা হবে বলে উল্লেখ করা হয়েছে রিটে।

বৃহস্পতিবার (৩০ মার্চ) ঢাকার ইন্দিরা রোডের বাসিন্দা লেখিকা ও বীর মুক্তিযোদ্ধার কন্যা শবনম ভূঁইয়ার পক্ষে রেজিস্টার্ড ডাকযোগে এ নোটিশ পাঠিয়েছেন সুপ্রিম কোর্টের আইনজীবী ফরহাদ উদ্দিন আহমেদ ভূঁইয়া।

মন্ত্রিপরিষদ সচিব, ধর্ম মন্ত্রণালয়ের সচিব, পররাষ্ট্র সচিব, শিক্ষা সচিব, গণপূর্ত সচিব, রেল সচিব, বেসামরিক বিমান ও পর্যটন সচিব, নৌসচিব, বাণিজ্য সচিব, সুপ্রিম কোর্টের রেজিস্ট্রার জেনারেল, ইসলামিক ফাউন্ডেশনের মহাপরিচালক এবং দেশের সব জেলা প্রশাসক বরাবর এ নোটিশ পাঠানো হয়েছে।

বিষয়টি নিশ্চিত করেছেন অ্যাডভোকেট ফরহাদ উদ্দিন আহমেদ ভূঁইয়া। তিনি বলেন, সংবিধানের ৪১(১) অনুচ্ছেদে প্রত্যেক নাগরিক তার নিজ নিজ ধর্ম স্বাধীনভাবে পালনের এবং এর পরিবেশ নিশ্চিতে নিশ্চয়তা দেওয়া হয়েছে। পবিত্র কোরআনে যথাসময়ে নামাজ আদায়ের কথা বলা হয়েছে। কিন্তু উল্লিখিত স্থানগুলোতে পরিবেশ ও সুযোগ না থাকায় মুসলিম নারীরা সময়মতো নামাজ আদায় করতে পারেন না। 

তিনি আরও বলেন, পুরুষদের জন্য নামাজের ব্যবস্থা থাকলেও নারীদের জন্য তা নিশ্চিত নেই। যা সংবিধানের ২৭ অনুচ্ছেদ পরিপন্থি।

বুইউ

আগামী নিউজ এর সংবাদ সবার আগে পেতে Follow Or Like করুন আগামী নিউজ এর ফেইসবুক পেজ এ , আগামী নিউজ এর টুইটার এবং সাবস্ক্রাইব করুন আগামী নিউজ ইউটিউব চ্যানেলে