Dr. Neem on Daraz
Dr. Neem Hakim

এসএসসি পাসে বাংলাদেশ আনসারে বড় নিয়োগ, নেবে ৪০০ জন


আগামী নিউজ | চাকরি ডেস্ক প্রকাশিত: জুন ১৮, ২০২২, ০২:৩২ পিএম
এসএসসি পাসে বাংলাদেশ আনসারে বড় নিয়োগ, নেবে ৪০০ জন

ঢাকাঃ বাংলাদেশ আনসার ও গ্রাম প্রতিরক্ষা বাহিনীতে জনবল নিয়োগের বিজ্ঞপ্তি প্রকাশ করা হয়েছে। সম্প্রতি প্রকাশিত বিজ্ঞপ্তি অনুসারে আনসার ব্যাটালিয়ন হিসেবে অস্থায়ী ভিত্তিতে লোকবল নিয়োগ দেওয়া হবে। পদটিতে শুধুমাত্র পুরুষ প্রার্থীরা আবেদন করতে পারবেন। পদটিতে মোট ৪০০ জনকে নিয়োগ দেওয়া হবে।

শিক্ষাগত যোগ্যতা: এসএসসি বা সমমান।
বয়সসীমা: ৭ জুলাই ২০২২ তারিখে ১৮ থেকে ২২ বছরের মধ্যে হতে হবে।
শারীরিক যোগ্যতা: সাধারণ ও অন্যান্য প্রার্থীর ক্ষেত্রে সর্বনিম্ন ৫ ফুট ৬ ইঞ্চি এবং ক্ষুদ্র জাতিগোষ্ঠী প্রার্থীর ক্ষেত্রে ৫ ফুট ৪ ইঞ্চি হতে হবে।
ওজন: সাধারণ ও অন্যান্য প্রার্থীর ক্ষেত্রে ৪৯ দশমিক ৮৯৫ কেজি এবং ক্ষুদ্র জাতিগোষ্ঠী প্রার্থীর ক্ষেত্রে ৪৭ দশমিক ১৭৩ কেজি।

বুকের মাপ:  সাধারণ ও অন্যান্য প্রার্থীর ক্ষেত্রে ৩২-৩৪ ইঞ্চি এবং ক্ষুদ্র জাতিগোষ্ঠী প্রার্থীর ক্ষেত্রে ৩০–৩২ ইঞ্চি।
দৃষ্টিশক্তি: সব প্রার্থীর জন্য ৬/৬। 

বৈবাহিক অবস্থা: অবশ্যই অবিবাহিত হতে হবে।

আবেদন করবেন যেভাবে:
প্রার্থীদের http://www.ansarvdp.gov.bd ওয়েবসাইট থেকে আবেদনপত্র পূরণ করে দাখিল করতে হবে। বাছাইয়ের জন্য নির্ধারিত সময়ে নির্ধারিত স্থানে প্রবেশপত্র, আবেদনপত্র ও প্রয়োজনীয় সব সনদপত্রসহ উপস্থিত হতে হবে।

আবেদনে ফি : ২০০ টাকা।

আবেদনের সময় : ১৯ জুন থেকে ৭ জুলাই, ২০২২ পর্যন্ত।

ভাতা ও সুযোগ–সুবিধা :  চূড়ান্তভাবে নির্বাচিত প্রার্থীদের প্রশিক্ষণ চলাকালে দৈনিক খোরাকি ভাতা, রেশন ভাতা, চিকিৎসা ভাতা, ধোলাই ভাতা, ঝুঁকি ভাতা, যাতায়াত ভাতা, রেশন সামগ্রীসহ অন্যান্য সুবিধা দেওয়া হবে। 

এ ছাড়া ১০ হাজার টাকা করে বছরে দুটি উৎসব ভাতা এবং ৫ বছর সন্তোষজনক অঙ্গীভূত থাকার পর সাধারণভাবে অবসর গ্রহণের সময় প্রতিবছর চাকরিকালের জন্য দুই মাসের সমপরিমাণ ভাতা (দৈনিক/খোরাকি ভাতা) হিসেবে সর্বোচ্চ ১২ মাসের দৈনিক ভাতা গ্রাচ্যুইটি হিসেবে এককালীন প্রাপ্য হবেন।

আবেদনের সময়সীমা: ১৯ জুন ২০২২ থেকে ৭ জুলাই ২০২২ পর্যন্ত।

এমবুইউ