Dr. Neem
Dr. Neem Hakim

৩০ ডিসেম্বর থেকে ৪৪তম বিসিএসের আবেদন শুরু


আগামী নিউজ | চাকরি ডেস্ক প্রকাশিত: নভেম্বর ৩০, ২০২১, ১১:৫৫ পিএম
৩০ ডিসেম্বর থেকে ৪৪তম বিসিএসের আবেদন শুরু

ফাইল ছবি

ঢাকাঃ প্রথম শ্রেণির সরকারি চাকরিতে ১৭১০টি পদে নিয়োগের জন্য আবেদন আহ্বান করে ৪৪তম বিসিএস-এর বিজ্ঞপ্তি প্রকাশ করেছে বাংলাদেশ সরকারি কর্ম কমিশন (পিএসসি)।

মঙ্গলবার (৩০ নভেম্বর) কমিশনের পরীক্ষা নিয়ন্ত্রক (ক্যাডার) নূর আহম্মদের স্বাক্ষর করা এক অফিস আদেশের মাধ্যমে এ বিজ্ঞপ্তি দেওয়া হয়।

বিজ্ঞপ্তিতে আগ্রহীদের আগামী ৩০ ডিসেম্বর থেকে ৩১ জানুয়ারির মধ্যে অনলাইনে আবেদনপত্র জমা দিতে বলা হয়েছে।

বিজ্ঞপ্তি অনুযায়ী, ৪৪তম বিসিএস-এ সবচেয়ে বেশি নিয়োগ দেওয়া হবে শিক্ষা ক্যাডারে। এই ক্যাডারে ৭৭৬ জনকে নিয়োগ দেওয়া হবে।

এছাড়া প্রশাসন ক্যাডারে ২৫০ জন নেওয়া হবে। এর মধ্যে পুলিশে ৫০ জন, পররাষ্ট্রে ১০ জন, আনসারে ১৪ জন, অর্থ মন্ত্রণালয়ে সহকারী মহাহিসাবরক্ষক (নিরীক্ষা ও হিসাব) ৩০ জন, সহকারী কর কমিশনার (কর) ১১ জন, সহকারী নিবন্ধক (সমবায়) আটজন ও সহকারী সুপারিনটেনডেন্ট/ট্রাফিক (রেলওয়ে) নিবন্ধক হিসেবে সাতজনকে নেওয়া হবে।

তথ্য মন্ত্রণালয়ে সহকারী পরিচালক বা তথ্য কর্মকর্তা বা গবেষণা কর্মকর্তা একজন, সহকারী পরিচালক (অনুষ্ঠান) সাতজন, সহকারী বার্তা নিয়ন্ত্রক দুইজন, সহকারী পোস্টমাস্টার ২৩ জন, সহকারী নিয়ন্ত্রক (বাণিজ্য) ছয়জন, পরিবার পরিকল্পনা কর্মকর্তা (পরিবার পরিকল্পনা) ২৭ জন এবং সহকারী খাদ্য নিয়ন্ত্রক (খাদ্য) তিনজন নেওয়া হবে।

প্রফেশনাল ক্যাডারে রেলপথ মন্ত্রণালয়ে সহকারী নির্বাহী প্রকৌশলী একজন, সহকারী যন্ত্র প্রকৌশলী আটজন, সহকারী সংকেত ও টেলিযোগাযোগ প্রকৌশলী ছয়জন, সহকারী সরঞ্জাম নিয়ন্ত্রক একজন, সহকারী বৈদ্যুতিক প্রকৌশলী দুইজন (তথ্য), সহকারী বন সংরক্ষক (বন) পাঁচজন নেওয়া হবে।

সহকারী প্রকৌশলী (সিভিল) পদে ২৯ জন, সহকারী প্রকৌশলী (যান্ত্রিক) সাতজন, বিসিএস মৎস্যতে ১৫ জন, পশুসম্পদে ২১০ জন, কৃষি সম্প্রসারণ কর্মকর্তা ৪২ জন ও বৈজ্ঞানিক কর্মকর্তা দুইজন, সহকারী সার্জন ১০০ জন, সহকারী সার্জন (ডেন্টাল) ২৫ জন, সহকারী প্রকৌশলী (সিভিল) ২২ জন, সহকারী প্রকৌশলী হিসেবে ছয়জন কর্মকর্তাকে এই বিসিএস-এ নিয়োগ দেওয়া হবে বলে বিজ্ঞপ্তিতে জানানো হয়েছে।

আগামীনিউজ/এসআই