Dr. Neem on Daraz
Victory Day

নন-ক্যাডার পদে ৩৮তম বিসিএস থেকে নিয়োগ পাচ্ছেন আরও ১১৩৯ জন


আগামী নিউজ | চাকরি ডেস্ক প্রকাশিত: জুলাই ১, ২০২১, ০১:৪৯ পিএম
নন-ক্যাডার পদে ৩৮তম বিসিএস থেকে নিয়োগ পাচ্ছেন আরও ১১৩৯ জন

ঢাকাঃ ফের নন-ক্যাডার পদে ৩৮তম বাংলাদেশ সিভিল সার্ভিস (বিসিএস) পরীক্ষায় উত্তীর্ণদের নিয়োগ দিচ্ছে বাংলাদেশ সরকারি কর্ম কমিশন (পিএসসি)। বুধবার বিশেষ সভা শেষে পিএসসি এ সিদ্ধান্ত নেয়। সভায় ১ হাজার ১৩৯ জনকে দ্বিতীয় শ্রেণির পদে নিয়োগের জন্য সুপারিশ করা হয়। এর আগেও ৩৮তম বিসিএস থেকে নন-ক্যাডার পদে নিয়োগ দিয়েছিল পিএসসি।

সুপারিশ করা পদগুলোর মধ্যে রয়েছে খাদ্য অধিদপ্তরের অধীনে খাদ্য পরিদর্শক, সুপারভাইজার, কর পরিদর্শক, প্রটোকল অফিসার, সহকারি লাইব্রেরিয়ান, সহকারি গ্রন্থাগারিক, সহকারি পরিবার পরিকল্পনা কর্মকর্তা, ফরেস্ট রেঞ্জার, জুনিয়র ইন্সট্রাক্টর অ্যাকাউন্টিং, সহকারি সমাজসেবা অফিসার, কলকারখানা ও প্রতিষ্ঠান পরিদর্শক, ইন্সট্রাক্টর হিসেবে হিসাববিজ্ঞান, কারিগরি ও মাদ্রাসা শিক্ষা বিভাগের অধীনে কয়েকটি পদ।

৩৮তম বিসিএস পরীক্ষায় উত্তীর্ণ হলেও পদের স্বল্পতায় ৬ হাজার ১৭৩ জন ক্যাডার পদে নিয়োগের সুপারিশ পাননি। তাদের মধ্য থেকে প্রথম শ্রেণির নন-ক্যাডার পদে নিয়োগের জন্য ৫ হাজার ৩২ জন কমিশনে আবেদন করেন।

চূড়ান্ত পরীক্ষায় উত্তীর্ণ হয়েও যারা ক্যাডার পান না, তাদের মধ্য থেকে প্রথম শ্রেণির নন-ক্যাডার পদে নিয়োগ দেওয়ার প্রক্রিয়া শুরু হয় ৩১তম বিসিএস থেকে। বিসিএসে উত্তীর্ণ ব্যক্তিদের মধ্য থেকে (যারা ক্যাডার পাননি) দ্বিতীয় শ্রেণির কর্মকর্তা হিসেবে নিয়োগ দিতে ২০১৪ সালের ১৬ জুন নন-ক্যাডার পদের নিয়োগ বিধিমালা সংশোধন করে সরকার।

আগামী নিউজ এর সংবাদ সবার আগে পেতে Follow Or Like করুন আগামী নিউজ এর ফেইসবুক পেজ এ , আগামী নিউজ এর টুইটার এবং সাবস্ক্রাইব করুন আগামী নিউজ ইউটিউব চ্যানেলে