Agaminews
Dr. Neem
Dr. Neem Hakim

বেসরকারি শিক্ষক নিয়োগের প্রতি পদে আবেদন পড়েছে দেড়শ


আগামী নিউজ | ডেস্ক রিপোর্ট প্রকাশিত: মে ১, ২০২১, ০৩:২৭ পিএম
বেসরকারি শিক্ষক নিয়োগের প্রতি পদে আবেদন পড়েছে দেড়শ

ফাইল ছবি

ঢাকাঃ দেশের বেসরকারি স্কুল-কলেজ, কারিগরি ও মাদ্রাসা শিক্ষাপ্রতিষ্ঠানে শিক্ষক পদে নিয়োগ সুপারিশ পেতে প্রতিটি পদে আবেদন পড়েছে দেড়শ।

 অনলাইন আবেদন গ্রহণ শেষ হয়েছে শুক্রবার (৩০ এপ্রিল) রাত ১২টায়। ৫৪ হাজার ৩০৪টি শূন্য পদে বিপরীতে মোট আবেদন পড়েছে ৯৯ লাখ ৬৩ হাজার ৯২টি।

শিক্ষক নিয়োগের জন্য গত ৩০ মার্চ গণবিজ্ঞপ্তি প্রকাশ করা হয়। আবেদন নেওয়া শুরু ৪ এপ্রিল থেকে চলে ৩০ এপ্রিল রাত ১২ টা পর্যন্ত।  তবে প্রার্থীরা আগামী ৩ মে পর্যন্ত আবেদনের টাকা জমা দিতে পারবেন।

বেসরকারি শিক্ষক নিবন্ধন ও প্রত্যয়ন কর্তৃপক্ষ (এনটিআরসিএ) সূত্রে জানা গেছে, প্রতিজন প্রার্থী একাধিক আবেদন করার সুযোগ পেয়েছেন। আর মে মাসেই এ ৫৪ হাজার শিক্ষক পদে নিয়োগ সুপারিশ প্রক্রিয়া শেষ করার পরিকল্পনা করেছে এনটিআরসিএ।

এনটিআরসিএর চেয়ারম্যান (অতিরিক্ত সচিব) মো. আশরাফ উদ্দিন বলেন, আবেদনের মতো বিশাল কর্মযজ্ঞ শেষ করতে পেরেছি এজন্য সবাইকে ধন্যবাদ। চলতি মাসের মধ্যে নিয়োগ প্রক্রিয়া শেষ করতে হবে। পরিকল্পনা অনুসারে আমাদের নিয়োগ সুপারিশ প্রক্রিয়া করতে ২৫-২৬ দিনের মতো সময় লাগবে।

এ সময়ের মধ্যে আবেদন প্রক্রিয়া করে প্রার্থীদের শিক্ষক শূন্যপদগুলোতে নিয়োগের সুপারিশ করা হবে। আমরা দ্রুততম সময়ের মধ্যে আবেদন প্রক্রিয়া শেষ করতে চাই।

আগামীনিউজ/সোহেল