Dr. Neem on Daraz
Victory Day

৪৪তম বিসিএসের ফল আজ


আগামী নিউজ | নিজস্ব প্রতিবেদক, কুড়িগ্রাম প্রকাশিত: জুন ২২, ২০২২, ০৪:১৫ পিএম
৪৪তম বিসিএসের ফল আজ

ঢাকাঃ ৪৪তম বিসিএসের প্রিলিমিনারি পরীক্ষার ফল আজ বুধবার (২২ জুন) প্রকাশিত হতে পারে। সরকারি কর্মকমিশনে (পিএসসি) জরুরি সভা ডাকা হয়েছে। সভা শেষে এই ফল প্রকাশিত হবে বলে সূত্রে জানা গেছে।

গত সোমবার (২০ জুন) পিএসসির চেয়ারম্যান মো. সোহরাব হোসাইন বলেছিলেন, ‘৪৪তম প্রিলিমিনারির ফল চলতি মাসেই প্রকাশ করার জন্য সবধরনের পদক্ষেপ গ্রহণ করা হয়েছে। আশা করছি চলতি মাসেই ফল প্রকাশ করা সম্ভব হবে।’

গত ২৭ মে অনুষ্ঠিত হয় এই প্রিলিমিনারি পরীক্ষা। আটটি বিভাগীয় শহরে একযোগে এ পরীক্ষা অনুষ্ঠিত হয়। এ বিসিএসে আবেদন করেছেন তিন লাখ ৫০ হাজার ৭১৬ জন।

গত বছরের ৩০ নভেম্বর ৪৪তম বিসিএসের বিজ্ঞপ্তি প্রকাশ হয়। অনলাইনে আবেদন শুরু হয় একই বছরের ৩০ ডিসেম্বর।

প্রথম দফায় আবেদনের শেষ সময় ছিল ৩১ জানুয়ারি। পরে জাতীয় বিশ্ববিদ্যালয়ে চূড়ান্ত পরীক্ষা শেষ না হওয়ার তা বাড়িয়ে ২ মার্চ নির্ধারণ করে পিএসসি।

কোন ক্যাডারে কত নিয়োগ

এই বিসিএসে সবচেয়ে বেশি নিয়োগ হবে শিক্ষা ক্যাডারে। এ ক্যাডারে ৭৭৬ জনকে নিয়োগ দেওয়ার কথা রয়েছে।

এছাড়া প্রশাসন ক্যাডারে ২৫০, পুলিশে ৫০, পররাষ্ট্রে ১০, আনসারে ১৪, অর্থ মন্ত্রণালয়ে সহকারী মহাহিসাবরক্ষক (নিরীক্ষা ও হিসাব) পদে ৩০, সহকারী কর কমিশনার পদে ১১, সহকারী নিবন্ধক (সমবায়) পদে ৮ ও সহকারী সুপারিনটেনডেন্ট/ট্রাফিক (রেলওয়ে) নিবন্ধক পদে ৭ জনকে নিয়োগ দেওয়া হবে।

একই সঙ্গে তথ্য মন্ত্রণালয়ে সহকারী পরিচালক বা তথ্য কর্মকর্তা বা গবেষণা কর্মকর্তা পদে ১, সহকারী পরিচালক (অনুষ্ঠান) পদে ৭, সহকারী বার্তা নিয়ন্ত্রক পদে ২, সহকারী পোস্টমাস্টার পদে ২৩, সহকারী নিয়ন্ত্রক (বাণিজ্য) পদে ৬, পরিবার পরিকল্পনা কর্মকর্তা (পরিবার পরিকল্পনা) পদে ২৭ এবং সহকারী খাদ্য নিয়ন্ত্রক পদে তিনজনকে নিয়োগ দেওয়া হবে।

প্রফেশনাল ক্যাডারে রেলপথ মন্ত্রণালয়ে সহকারী নির্বাহী প্রকৌশলী পদে ১, সহকারী যন্ত্র প্রকৌশলী পদে ৮, সহকারী সংকেত ও টেলিযোগাযোগ প্রকৌশলী পদে ৬, সহকারী সরঞ্জাম নিয়ন্ত্রক পদে ১, সহকারী বৈদ্যুতিক প্রকৌশলী পদে ২ (তথ্য) ও সহকারী বন সংরক্ষক পদে ৫ জনকে নিয়োগ দেওয়া হবে।

এমবুইউ

আগামী নিউজ এর সংবাদ সবার আগে পেতে Follow Or Like করুন আগামী নিউজ এর ফেইসবুক পেজ এ , আগামী নিউজ এর টুইটার এবং সাবস্ক্রাইব করুন আগামী নিউজ ইউটিউব চ্যানেলে