Dr. Neem on Daraz
Dr. Neem Hakim

করোনায় আরও ১৬৭৬ মৃত্যু, শনাক্ত প্রায় সাড়ে ৫ লাখ


আগামী নিউজ | আন্তর্জাতিক ডেস্ক প্রকাশিত: মে ১৪, ২০২২, ০৯:৩৩ এএম
করোনায় আরও ১৬৭৬ মৃত্যু, শনাক্ত প্রায় সাড়ে ৫ লাখ

ঢাকাঃ বিশ্বজুড়ে গত ২৪ ঘণ্টায় করোনাভাইরাসে (কোভিড-১৯) আক্রান্ত হয়ে আরও ১ হাজার ৬৭৬ জনের মৃত্যু হয়েছে। একই সময়ে নতুন করে ৫ লাখ ৪৭ হাজার ৬ জন করোনা রোগী শনাক্ত হয়েছে। সুস্থ হয়েছেন ৪ লাখ ২১ হাজার ৩৭৯ জন।

শনিবার (১৪ মে) সকালে আন্তর্জাতিক পরিসংখ্যানভিত্তিক ওয়েবসাইট ওয়ার্ল্ডোমিটার থেকে এসব তথ্য পাওয়া গেছে।

ওয়ার্ল্ডোমিটারের তথ্য অনুযায়ী, বিশ্বজুড়ে করোনায় এ পর্যন্ত মৃত্যু হয়েছে ৬২ লাখ ৮৬ হাজার ৬৯২ জনের। আর মোট শনাক্ত হয়েছে ৫২ কোটি ৩ লাখ ৬৫ হাজার ৪২১ জনের। মোট সুস্থ হয়েছেন ৪৭ কোটি ৪৯ লাখ ৩২ হাজার ২৯১ জন।

২০১৯ সালের শেষ দিকে শুরু হওয়া এই মহামারিতে হতাহতের দিক দিয়ে প্রথম স্থানে রয়েছে যুক্তরাষ্ট্র। দেশটিতে গত একদিনে ৮৭ হাজার ৫৯৫ এবং এখন পর্যন্ত মোট ৮ কোটি ৪১ লাখ ৭৪ হাজার জনের করোনা শনাক্ত হয়েছে। একই সময়ে ২৭২ জন এবং মোট মৃত্যু হয়েছে ১০ লাখ ২৬ হাজার ৫২৭ জনের।

তালিকায় দ্বিতীয় স্থানে থাকা ভারতে এখন পর্যন্ত ৪ কোটি ৩১ লাখ ১৭ হাজার ৮৩৬ জনের করোনা শনাক্ত এবং ৫ লাখ ২৪ হাজার ১৯০ জনের মৃত্যু হয়েছে।

তৃতীয় স্থানে থাকা ব্রাজিলে করোনা শনাক্ত হয়েছে ৩ কোটি ৬ লাখ ৬৪ হাজার ৭৩৯ জনের। মৃত্যু হয়েছে ৬ লাখ ৬৪ হাজার ৮৩০ জনের।

এছাড়া করোনাভাইরাসে বিশ্বে সবচেয়ে বেশি প্রভাব পড়েছে এমন দেশের তালিকায় চতুর্থ স্থানে ফ্রান্স, পঞ্চম জার্মানি এবং ষষ্ঠ স্থানে রয়েছে যুক্তরাজ্য।

মহামারি শুরুর প্রায় এক বছর পর টিকা আবিষ্কার করতে সক্ষম হন বিজ্ঞানীরা। তারপর থেকে করোনার ঢেউ অনেকটা কমে আসে। এমন অবস্থার পর করোনার নতুন ধরন ওমিক্রন বিশ্বজুড়ে ফের আতঙ্ক সৃষ্টি করে। বর্তমানে বিশ্বের বিভিন্ন দেশ করোনা টিকার বুস্টার ডোজের ওপর জোর দিচ্ছে। করোনার প্রকোপ থেকে ধীরে ধীরে স্বাভাবিক অবস্থায় ফিরছে বিশ্ব।

এমএম