Dr. Neem on Daraz
Victory Day
স্বাস্থ্যমন্ত্রী

সুপার স্পেশালাইজডের মাধ্যমে বিদেশে চিকিৎসার প্রবণতা কমবে


আগামী নিউজ | নিজস্ব প্রতিবেদক প্রকাশিত: জুলাই ৫, ২০২৩, ০২:১৯ পিএম
সুপার স্পেশালাইজডের মাধ্যমে বিদেশে চিকিৎসার প্রবণতা কমবে

ঢাকাঃ বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ের সুপার স্পেশালাইজড হাসপাতালের উন্নত চিকিৎসায় মানুষের বিদেশগামীতা কমাবে বলে আশা প্রকাশ করছেন স্বাস্থ্য ও পরিবার কল্যাণমন্ত্রী জাহিদ মালেক। এছাড়া সাধারণ মানুষ সুলভে উন্নতমানের চিকিৎসা পাবে বলেও আশা প্রকাশ করেন তিনি।

বুধবার (৫ জুলাই) বেলা সাড়ে ১১টায় সুপার স্পেশালাইজড হাসপাতালে আন্তঃবিভাগ ও অপারেশন কার্যক্রম উদ্বোধন অনুষ্ঠানে ভার্চুয়ালি যুক্ত হয়ে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন।

স্বাস্থ্যমন্ত্রী বলেন, একটি হাসপাতালের যন্ত্রপাতি, ভবনই বড় কিছু না। এগুলো জনগণের কোনো কাজে আসে না। আমাদেরকে মনে রাখতে হবে যে, বড় বিষয় হলো রোগীদের সেবা। সাধারণ মানুষ যদি সেবা পায়, তাহলেই বিল্ডিং-যন্ত্রপাতির স্বার্থকতা।

জাহিদ মালেক বলেন, সুপার স্পেশালাইজড হাসপাতালে লিভার ট্রান্সপ্লান্টসহ বিভিন্ন জটিল রোগের চিকিৎসা হবে। যদি বাইরে থেকে কোনো সহযোগিতা লাগে, আমরা ব্যবস্থা নেব। আমাদের মূল উদ্দেশ্য হলো দেশে এমন একটি হাসপাতাল হোক, যেটি হবে বিশ্বমানের, যেটি নিয়ে আমরা গর্ব করতে পারি। আমরা চাই যেসব রোগী দেশের বাইরে চিকিৎসার জন্য যায়, তাদের যেন বিদেশে যাওয়া না লাগে। সুলভ মূল্যে রোগীরা সেবা পাবে, এটাই আমাদের প্রত্যাশা।

মন্ত্রী আরও বলেন, নেগেটিভ নিউজই শুধু নিউজ না, পজিটিভ নিউজও নিউজ। এতে দেশের ইমেজ বাড়ে, সরকারের ইমেজ বাড়ে। কিন্তু নেগেটিভ নিউজগুলো নিয়েই আমরা কাজ করি। এগুলো থেকে আমাদের বিরত থাকতে হবে।

হাসপাতালগুলোতে বিভিন্ন সময় রোগীর সেবায় সমস্যা হয়, সেটা আমরা মানি। আমরা তো লাখ লাখ অপারেশন করি, ভালো সেবা দেই। কিন্তু দুয়েকটা ভুলের জন্য সমালোচনায় উঠেপড়ে লাগা ঠিক নয়, বলেন স্বাস্থ্যমন্ত্রী।

জনবল প্রসঙ্গে মন্ত্রী বলেন, সুপার স্পেশালাইজড হাসপাতালে আরও জনবল লাগবে, আমরা ব্যবস্থা নিচ্ছি। হাসপাতালটি যেন ভালোভাবে চলে, আমরা সেই ব্যবস্থা নেব। প্রধানমন্ত্রী খোঁজখবর নেন, যে হাসপাতালটি কেমন চলছে।

বুইউ

আগামী নিউজ এর সংবাদ সবার আগে পেতে Follow Or Like করুন আগামী নিউজ এর ফেইসবুক পেজ এ , আগামী নিউজ এর টুইটার এবং সাবস্ক্রাইব করুন আগামী নিউজ ইউটিউব চ্যানেলে