Dr. Neem on Daraz
Victory Day

বেসরকারি মেডিকেলে ভর্তি ও মাসিক ফি বাড়ল


আগামী নিউজ | নিজস্ব প্রতিবেদক প্রকাশিত: ফেব্রুয়ারি ২২, ২০২৩, ০২:২৭ পিএম
বেসরকারি মেডিকেলে ভর্তি ও মাসিক ফি বাড়ল

ফাইল ছবি

ঢাকাঃ বেসরকারি মেডিকেল কলেজ ও ডেন্টাল কলেজের এমবিবিএস ও বিডিএস কোর্সে ভর্তি ও টিউশন ফি বাড়িয়েছে সরকার। তবে ইন্টার্নশিপ ফি বাড়ানো হয়নি।

স্বাস্থ্যশিক্ষা ও পরিবার কল্যাণ বিভাগ সোমবার এক প্রজ্ঞাপনে ভর্তি ফি বাড়ানোর সিদ্ধান্ত জানিয়ে বলেছে, নতুন এই ফি কার্যকর হবে ২০২২-২০২৩ শিক্ষাবর্ষ থেকে।

বেসরকারি মেডিকেল ও ডেন্টাল কলেজে ভর্তি ফি তিন লাখ ২৪ হাজার টাকা বাড়িয়ে ১৯ লাখ ৪৪ হাজার টাকা করা হয়েছে, যা আগে ছিল ১৬ লাখ ২০ হাজার টাকা। মাসিক টিউশন ফি নির্ধারণ করা হয়েছে ১০ হাজার টাকা, যা আগে ছিল ৭ হাজার ৫০০ টাকা। ইন্টার্নশিপ ফি আগের মতোই এক লাখ ৮০ হাজার টাকা রয়েছে।

প্রজ্ঞাপনে বলা হয়েছে, স্বাস্থ্যমন্ত্রী জাহিদ মালেকের সভাপতিত্বে গত ৯ ফেব্রুয়ারি বেসরকারি মেডিকেল কলেজের এমবিবিএস কোর্সের এবং ডেন্টাল কলেজ ও ডেন্টাল ইউনিটের ভর্তি ফি বাড়ানোর বিষয়ে বৈঠক হয়।

সেই সভায় আলোচনা এবং বেসরকারি মেডিকেল কলেজ ও ডেন্টাল কলেজ আইন ২০২২ এর ২২ ধারা অনুযায়ী মেডিকেল কলেজ হতে পাওয়া প্রস্তাবের ভিত্তিতে এই সিদ্ধান্ত বলে উল্লেখ করা হয়েছে।

প্রজ্ঞাপনে উল্লেখ করা হয়, ‘বেসরকারি মেডিকেল কলেজ ও ডেন্টাল কলেজ আইন-২০২২’ এর ২২ ধারা অনুসারে বেসরকারি মেডিকেল কলেজ প্রাপ্ত প্রস্তাবের ভিত্তিতে বাংলাদেশ মেডিকেল অ্যান্ড ডেন্টাল কাউন্সিল কর্তৃক টিউশন ফি অনুমোদিত হবে।

বুইউ

আগামী নিউজ এর সংবাদ সবার আগে পেতে Follow Or Like করুন আগামী নিউজ এর ফেইসবুক পেজ এ , আগামী নিউজ এর টুইটার এবং সাবস্ক্রাইব করুন আগামী নিউজ ইউটিউব চ্যানেলে