Dr. Neem
Dr. Neem Hakim

ডেঙ্গু আক্রান্ত হয়ে হাসপাতালে ভর্তি আরও ১৪২ জন


আগামী নিউজ | স্বাস্থ্য ডেস্ক প্রকাশিত: নভেম্বর ২১, ২০২১, ০৯:৪১ এএম
ডেঙ্গু আক্রান্ত হয়ে হাসপাতালে ভর্তি আরও ১৪২ জন

ছবিঃ সংগৃহীত

ঢাকাঃ সারাদেশে গত ২৪ ঘণ্টায় আরও ১৪২ জন ডেঙ্গু রোগী নতুন করে বিভিন্ন হাসপাতালে ভর্তি হয়েছেন। এদের মধ্যে রাজধানী ঢাকার বিভিন্ন সরকারি-বেসরকারি হাসপাতালে ১০৪ জন এবং ৩৮ জন ঢাকার বাইরের বিভিন্ন হাসপাতালে ভর্তি হয়েছেন। এ সময়ে ডেঙ্গুতে আক্রান্ত হয়ে কারও মৃত্যু হয়নি। 

শনিবার (২০ নভেম্বর) বিকেলে সারাদেশের পরিস্থিতি নিয়ে স্বাস্থ্য অধিদফতরের হেলথ ইমার্জেন্সি অপারেশন সেন্টার ও কন্ট্রোল রুমের নিয়মিত ডেঙ্গু বিষয়ক প্রতিবেদনে এ তথ্য জানানো হয়েছে।

বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, গত ২৪ ঘণ্টায় সারাদেশের বিভিন্ন সরকারি ও বেসরকারি হাসপাতালে সর্বমোট ভর্তি থাকা রোগীর সংখ্যা দাঁড়িয়েছে ৫৪৩ জনে। ঢাকার ৪৬টি সরকারি ও বেসরকারি হাসপাতালে ভর্তি আছেন ৪৩৬ জন এবং অন্যান্য বিভাগের বিভিন্ন হাসপাতালে ভর্তি আছেন ১০৭ জন।

প্রতিবেদনে বলা হয়েছে, চলতি বছরের ১ জানুয়ারি থেকে (২০ নভেম্বর) পর্যন্ত হাসপাতালে সর্বমোট রোগী ভর্তি হয়েছেন ২৬ হাজার ৩৪৩ জন। তাদের মধ্যে সুস্থ হয়ে হাসপাতাল ছেড়েছেন ২৫ হাজার ৭০২ জন রোগী। ডেঙ্গুতে এ সময়ে ৯৮ জনের মৃত্যু হয়েছে। তার মধ্যে জুলাইয়ে ১২ জন, আগস্টে ৩৪ জন, সেপ্টেম্বরে ২৩ জন, অক্টোবরে ২২ জন এবং নভেম্বরে এ পর্যন্ত ৭ জনের মৃত্যু হয়।

আগামীনিউজ/বুরহান