Agaminews
August

ময়মনসিংহ মেডিকেলে গণটিকা কর্মসূচি পরিদর্শনে সেব্রিনা ফ্লোরা


আগামী নিউজ | আনোয়ার সাদত জাহাঙ্গীর, ময়মনসিংহ জেলা প্রতিনিধি প্রকাশিত: জুলাই ১৩, ২০২১, ০৪:৫৪ পিএম
ময়মনসিংহ মেডিকেলে গণটিকা কর্মসূচি পরিদর্শনে সেব্রিনা ফ্লোরা

ছবি : আগামী নিউজ

ময়মনসিংহঃ স্বাস্থ্য অধিদপ্তরের অতিরিক্ত মহাপরিচালক (পরিকল্পনা ও উন্নয়ন) অধ্যাপক ডা. মীরজাদী সেব্রিনা ফ্লোরা বলেছেন, এখন যে হারে করোনাভাইরাস সংক্রমণ বাড়ছে, সবার টিকা নেওয়াটাই প্রতিরোধের গুরুত্বপূর্ণ হাতিয়ার। আমরা চাচ্ছি, যত দ্রুত সম্ভব বেশি সংখ্যক মানুষকে টিকা দিতে। সেভাবেই কাজ করছি। আমাদের আশা, টিকা নিয়ে আর কোনো চ্যালেঞ্জের মুখোমুখি হব না।

মঙ্গলবার বেলা ১১টায় ময়মনসিংহ মেডিকেল কলেজের অডিটরিয়ামে সিটি করপোরেশনের আয়োজনে গণটিকা কর্মসূচি পরিদর্শনে এসে এ কথা বলেন তিনি। সেব্রিনা ফ্লোরা বলেন,আমরা যতই প্রস্তুতি নিই না কেন রোগী কমাতে না পারলে কাজ হবে না। এক্ষেত্র সাধারণ জনগোষ্ঠীর গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করতে হবে।

তিনি বলেন, টিকা পাওয়ার যে চ্যালেঞ্জ ছিল, তা মোটামুটি অভারকাম করে উঠেছি। ইতোমধ্যে ৪৫ লাখ ডোজ টিকা এসে গেছে। আমরা আশা করছি, এ সপ্তাহে ও পরবর্তী সপ্তাহগুলোতে পর্যায়ক্রমে আরও টিকা আসবে। আমরা বিভিন্ন সোর্স থেকে টিকা কেনা এবং পাশাপাশি বিশ্ব স্বাস্থ্য সংস্থার মাধ্যমেও টিকা পেতে শুরু করেছি।

করোনা সংক্রমণের মধ্যে কঠোর বিধিনিষেধ শিথিল করা প্রসঙ্গে বলেন, জীবিকার কারণে বাধ্য হয়ে অনেক সময় অনেক কিছু খুলে দিতে হয়। জীবিকার জন্য যে কাজগুলো প্রয়োজন,সামাজিক দূরত্ব বজায় রেখে সেগুলো করে সামাজিক অনুষ্ঠান থেকে বিরত থাকলেও প্রতিরোধ করা সম্ভব।

এ সময় ময়মনসিংহ সিটি করপোরেশনের মেয়র মো. ইকরামুল হক টিটু বলেন, নগরীর চারটি পয়েন্টে টিকাদান কর্মসূচি চলছে।

আরও উপস্থিত ছিলেন ময়মনসিংহ মেডিকেল কলেজ হাসপাতালের পরিচালক ব্রিগেডিয়ার জেনারেল ডাঃ মো. ফজলুল কবীর,জাতীয় পুষ্টি সেবার লাইন ডিরেক্টর এস এম মুস্তাফিজুর রহমান,বিভাগীয় পরিচালক (স্বাস্থ্য) ডাক্তার মোঃ শাহ আলম,ময়মনসিংহ মেডিকেল কলেজ হাসপাতালে অধ্যক্ষ অধ্যাপক ডক্টর চিত্ত রঞ্জন দেবনাথ,সহকারী পরিচালক (প্রশাসন) ডা. জাকিউল ইমলাম,করোনা ইউনিটের মুখপাত্র ডাক্তার মো.মহিউদ্দিন খান মুন প্রমুখ।