Dr. Neem on Daraz
Victory Day

করোনার টিকা নেওয়ার সর্বনিম্ন বয়স ১৮ বছর নির্ধারণ


আগামী নিউজ | স্বাস্থ্য ডেস্ক প্রকাশিত: অক্টোবর ২০, ২০২১, ০১:৪১ পিএম
করোনার টিকা নেওয়ার সর্বনিম্ন বয়স ১৮ বছর নির্ধারণ

ছবিঃ সংগৃহীত

ঢাকাঃ ১৮ বছর বা তার বেশি বয়সি বাংলাদেশিরা এখন থেকে করোনাভাইরাসের টিকা নিতে পারবেন। করোনার টিকা নিতে নিবন্ধনের জন্য সুরক্ষা অ্যাপে এই বয়সসীমা ১৮ বছর ও তদূর্ধ্ব করা হয়েছে।

বুধবার (২০ অক্টোবর) দুপুরে বিষয়টি নিশ্চিত করেছেন স্বাস্থ্য অধিদফতরের মুখপাত্র ও টিকা কর্মসূচির পরিচালক ডা. শামসুল হক।

তিনি বলেন, যাদের বয়স আঠারো বা এর বেশি হয়েছে গতকাল সন্ধ্যা থেকেই সুরক্ষা ওয়েবসাইটে তাদের নিবন্ধন কার্যক্রম চালু হয়েছে। এখন থেকে ১৮ বছরের যে কেউ নিবন্ধন করে করোনার টিকা নিতে পারবেন।

বুধবার করোনার টিকার নিবন্ধনের সুরক্ষা অ্যাপে নিবন্ধন করতে গিয়ে দেখা যায়, ১৮ বছর ও এর বেশি যে কোনো বয়সি বাংলাদেশি করোনার টিকা নেওয়ার জন্য আবেদন করতে পারছেন।

দেশে গত ৭ ফেব্রুয়ারি গণটিকাদান কার্যক্রম শুরু হয়। এর পরের দিন করোনার টিকার জন্য নিবন্ধনের জন্য ৪০ বছর বয়সসীমা নির্ধারণ করে সরকার। 

সেদিন দুপুরে সচিবালয়ে মন্ত্রিসভার বৈঠকে প্রধানমন্ত্রী শেখ হাসিনা এই নির্দেশনা দেন। এর আগে ৫৫ বছর বয়সিদের টিকার জন্য নিবন্ধন করার অনুমোদন দেওয়া হয়েছিল। এরপর ধীরে ধীরে টিকা নেওয়ার বয়সসীমা কমিয়ে আনা হয়।

আগামীনিউজ/বুরহান

আগামী নিউজ এর সংবাদ সবার আগে পেতে Follow Or Like করুন আগামী নিউজ এর ফেইসবুক পেজ এ , আগামী নিউজ এর টুইটার এবং সাবস্ক্রাইব করুন আগামী নিউজ ইউটিউব চ্যানেলে