Dr. Neem on Daraz
Victory Day

দেশে একদিনে টিকা নিলেন সাড়ে ৫ লাখেরও বেশি মানুষ


আগামী নিউজ | স্বাস্থ্য ডেস্ক প্রকাশিত: সেপ্টেম্বর ২০, ২০২১, ০৮:৫১ এএম
দেশে একদিনে টিকা নিলেন সাড়ে ৫ লাখেরও বেশি মানুষ

ছবিঃ সংগৃহীত

ঢাকাঃ সারাদেশে গত ২৪ ঘণ্টায় আরও ৫ লাখ ৬৭ হাজার ৯৭৫ জন করোনাভাইরাসের টিকা নিয়েছেন। রোববার (১৯ সেপ্টেম্বর) স্বাস্থ্য অধিদপ্তরের পরিচালক (লাইন ডিরেক্টর অ্যান্ড ই-হেলথ) অধ্যাপক ডা. মিজানুর রহমান স্বাক্ষরিত এক সংবাদ বিজ্ঞপ্তি থেকে এ তথ্য জানা যায়।

বিজ্ঞপ্তিতে বলা হয়, গত ২৪ ঘণ্টায় প্রথম ডোজের টিকা নিয়েছেন ৩ লাখ ৪২ হাজার ৯৬০ জন। আর ২ লাখ ২৫ হাজার ১৫ জন নিয়েছেন দ্বিতীয় ডোজের টিকা। প্রথম ডোজের টিকা গ্রহণকারীর মধ্যে পুরুষ ১ লাখ ৭৫ হাজার ৭৪৪ জন। আর নারী ১ লাখ ৬৭ হাজার ২১৬ জন। 

অন্যদিকে, দ্বিতীয় ডোজের টিকা নিয়েছেন পুরুষ ১ লাখ ১৯ হাজার ৭৯৮ জন এবং নারী ১ লাখ পাঁচ হাজার ২১৭ জন। 

রোববার পর্যন্ত টিকার জন্য মোট নিবন্ধনকারীর সংখ্যা হয়েছে ৪ কোটি ২৫ লাখ ৯৫ হাজার ১৫০ জন। তাদের মধ্যে জাতীয় পরিচয়পত্রের মাধ্যমে ৪ কোটি ২০ লাখ ৮ হাজার ৮৭৬ জন ও পাসপোর্টের মাধ্যমে ৫ লাখ ৮৬ হাজার ২৭৪ জন নিবন্ধন করেন।

এখন পর্যন্ত সারাদেশে মোট টিকা নিয়েছেন  ৩ কোটি ৭৩ লাখ ১৫ হাজার ৭ হয়েছে। তাদের মধ্যে প্রথম ডোজের টিকা গ্রহণকারীর সংখ্যা ২ কোটি ২৪ লাখ ৯৪ হাজার ৫৬৫ জন। আর দ্বিতীয় ডোজের টিকা নিয়েছেন ১ কোটি ৪৮ লাখ ২০ হাজার ৪৪২ জন।

আগামী নিউজ এর সংবাদ সবার আগে পেতে Follow Or Like করুন আগামী নিউজ এর ফেইসবুক পেজ এ , আগামী নিউজ এর টুইটার এবং সাবস্ক্রাইব করুন আগামী নিউজ ইউটিউব চ্যানেলে