Dr. Neem on Daraz
Victory Day

সেই ঘনিষ্ঠ ভিডিও প্রকাশের কারণে প্রভাকে লিগ্যাল নোটিশ


আগামী নিউজ | বিনোদন ডেস্ক প্রকাশিত: মার্চ ২৫, ২০২৩, ০২:৫৭ পিএম
সেই ঘনিষ্ঠ ভিডিও প্রকাশের কারণে প্রভাকে লিগ্যাল নোটিশ

ঢাকাঃ অভিনেত্রী সাদিয়া জাহান প্রভাকে আইনি নোটিশ পাঠিয়েছেন জয়নাল আবেদীন মাযহারী নামের কুমিল্লার এক আইনজীবী। অভিনেত্রীর ভাইরাল সেই ভিডিও স্ক্যান্ডালের বিষয়ে ভুল স্বীকার করে জনসম্মুখে ক্ষমাপ্রার্থনা করে ভবিষ্যতে এমন কাজ আর করবেন না মর্মে লিগ্যাল নোটিশটি পাঠানো হয়েছে। জবাব না দিলে ভাইরাল হওয়া স্ক্যান্ডালের কারণে গণউৎপাত, নৈতিক অবক্ষয় সৃষ্টির অভিযোগে মামলা দায়ের করার ঘোষণা দেন ওই আইনজীবী।

দীর্ঘ দেড় যুগের বেশি সময় ধরে মিডিয়ায় নিয়মিত অভিনয় করছেন। সেই ২০০৫ সাল থেকে মডেলিংয়ের মাধ্যমে অভিনয় জগতে প্রবেশ করেন। তারপর বিজ্ঞাপন দিয়ে শুরু করে প্রভা অনেক জনপ্রিয় টেলিফিল্ম, নাটকে অভিনয়ের মাধ্যমে বেশ আলোচনায় চলে আসেন। তবে এখন পর্যন্ত কোনো চলচ্চিত্রে কাজ করেননি তিনি। ছোট পর্দার এই লাস্যময়ী অভিনেত্রী রূপ-লাবণ্যে যেমন দর্শকের হৃদয়ে জায়গা করে আলোচিত হয়েছেন, ঠিক তেমনি বিয়ে এবং একটি ভিডিও সংক্রান্ত স্ক্যান্ডালের জন্য ক্যারিয়ারে অনেক বড় হোঁচট খেয়েছেন। এই গল্পটি সবারই জানা। এ বিষয়ে সম্প্রতি বেশ খোলামেলা কথা বলেছেন তিনি। জানিয়েছেন, একজন মানুষের ভুলে তিনি যন্ত্রণা ভোগ করছেন।

এবার সেই স্ক্যান্ডেল নিয়ে পেলেন আইনি নোটিশ। গত বৃহস্পতিবার ডাক বিভাগের রেজিস্ট্রি ৫১৪ নম্বর রশিদের মাধ্যমে এডি (প্রাপ্তিস্বীকার) সহ লিগ্যাল নোটিশ পাঠানো হয়। নোটিশটি অভিনেত্রী সাদিয়া জাহান প্রভা, প্রযত্নে আহসান হাবীব নাসিম, অভিনয়শিল্পী সংঘ কার্যালয় ১০/এ, ব্লক-এ রোড নম্বর ২, নিকেতন, গুলশান-১ ঢাকা, এই ঠিকানায় পাঠানো হয়। ০৫৫/২৩ রেফারেন্স নম্বরীয় লিগ্যাল নোটিশটি আগামী কয়েক দিনের মধ্যে প্রভার উল্লেখিত ঠিকানায় পৌঁছাবে।

এ প্রসঙ্গে অভিনয়শিল্পী সংঘের সভাপতি আহসান হাবীব নাসিম গণমাধ্যমে বলেন, ‘আমাদের অফিসের ঠিকানায় এখনও নোটিশটি আসেনি। শুক্রবার অভিনয় শিল্পী সংঘের অফিস সাপ্তাহিক বন্ধ থাকে। তাই এখন কিছু বলতে পারছি না বিস্তারিত।’

জানা গেছে, লিগ্যাল নোটিশ পাঠানো অ্যাডভোকেট জয়নাল আবেদীন মাযহারী কুমিল্লা শহরের বাসিন্দা। তিনি বাংলাদেশ সুপ্রিমকোর্ট এবং কুমিল্লা জজকোর্টের আইনজীবী হিসেবে কর্মরত আছেন।

লিগ্যাল নোটিশে আইনজীবী জয়নাল আবেদীন মাযহারী সাদিয়া জাহান প্রভাকে উদ্দেশ্য করে বলেন, ‘আপনি লিগ্যাল নোটিশ গ্রহীতা আপনার কিছু কর্মকাণ্ডকে ধর্ম এবং প্রচলিত আইনের সঙ্গে সাংঘর্ষিক এবং তরুণ প্রজন্মকে গণউৎপাত হেতুতে বিপথগামী করবে বলে আমার বিশ্বাস জন্মানোর কারণে জনস্বার্থে এবং নিজে সংক্ষুব্ধ হয়ে আপনাকে লিগ্যাল নোটিশ প্রদান করলাম। আমরা বিভিন্ন মারফত জানতে পেরেছি কয়েক বছর আগে আপনার একটি স্ক্যান্ডাল ভাইরাল হয়েছে। মিডিয়া জগতে কাজ করলে সত্য মিথ্যা অনেক স্ক্যান্ডাল ভাইরাল হয়ে থাকে। আপনার স্ক্যান্ডালের বিষয়ে আমরা সে ঘটনা রটনা হিসেবে গণ্য করায় তা আমাদের কাছে তেমন গুরুত্ব পায়নি।’

এ বিষয়ে লিগ্যাল নোটিশ পাঠানো আইনজীবী জয়নাল আবেদীন মাযহারী বলেন, ‘২০১০ সালে অভিনেত্রী সাদিয়া জাহান প্রভার যে স্ক্যান্ডাল ভাইরাল হয়েছিল, তিনি সেই সময় সেটার বিপরীতে কোনো আইনের আশ্রয় নেননি। ঘটনা সত্য না কি মিথ্যা বিষয়টি জনসম্মুখে ক্লিয়ার করেননি। দীর্ঘদিন পর, সম্প্রতি গণমাধ্যমে সেই বিষয়ে তিনি ঘটনার স্বীকারোক্তি দিয়েছেন এবং তার প্রেমিক অসৎ উদ্দেশ্যে সেই স্ক্যান্ডাল ভাইরাল করেন মর্মে ঘটনার সত্যতা স্বীকার করেন।

তার কথায়, আমি একজন আইনজীবী হিসেবে সমাজের নৈতিক অবক্ষয় সৃষ্টির আশঙ্কা করছি। তার (প্রভার) এমন বিবাহবহির্ভূত শারীরিক সম্পর্কে প্রলুব্ধ হয়ে সমাজের নারী-পুরুষ এমন বেআইনি কাজে লিপ্ত হতে পারে। তাই অভিনেত্রী প্রভাকে আমার এ নোটিশ দেওয়া। তিনি যদি নোটিশ পাওয়ার সাত দিনের মধ্যে জবাব না দেন এবং জনসম্মুখে ক্ষমাপ্রার্থনা না করেন, তবে দেশের প্রচলিত আইনের ধারা অনুযায়ী তার বিরুদ্ধে মামলা দায়ের করা হবে।’

এ বিষয়ে অভিনেত্রী সাদিয়া জাহান প্রভার মতামত জানতে চাইলে তিনি গণমাধ্যমে বলেন, আমি এ বিষয়ে কোনো বক্তব্য দেব না। আমি আমার ভেরিফায়েড সোশ্যাল মিডিয়াগুলোতে স্পষ্ট বলেছি। কোনো সাংবাদিক আমার কনসার্ন ছাড়া কোনো নিউজ করতে পারবেন না।

উল্লেখ্য, ২০১০ সালে প্রেমিক রাজিব হাসানের সঙ্গে বাগদান হয়েছিল সাদিয়া জাহান প্রভার। সেই বছরই শুটিং সেট থেকে পালিয়ে গিয়ে অভিনেতা জিয়াউল ফারুক অপূর্বকে বিয়ে করেছিলেন তিনি। বিয়ের পর রাজিবের সঙ্গে প্রভার ব্যক্তিগত মুহূর্তের ভিডিও ছড়িয়ে পড়ে সামাজিকমাধ্যমে। ফলে ২০১১ সালের ফেব্রুয়ারিতে অপূর্বের সঙ্গে বিয়েবিচ্ছেদ হয় প্রভার।

বুইউ

আগামী নিউজ এর সংবাদ সবার আগে পেতে Follow Or Like করুন আগামী নিউজ এর ফেইসবুক পেজ এ , আগামী নিউজ এর টুইটার এবং সাবস্ক্রাইব করুন আগামী নিউজ ইউটিউব চ্যানেলে