Dr. Neem on Daraz
Victory Day

সব মাদরাসায় সাইনবোর্ড স্থাপনের নির্দেশ


আগামী নিউজ | আগামী নিউজ প্রতিবেদক প্রকাশিত: মে ১৮, ২০২২, ০৮:৩৭ এএম
সব মাদরাসায় সাইনবোর্ড স্থাপনের নির্দেশ

ঢাকাঃ দেশের অধিকাংশ মাদরাসা ভবনে নাম-ঠিকানা সম্বলিত কোনো সাইনবোর্ড (নামফলক) নেই। এছাড়াও রাস্তার পাশে ও দৃশ্যমান স্থানে দিক-নির্দেশক চিহ্ন না থাকায় মাদরাসাগুলোর অবস্থান জানতে বা পরিদর্শনে সমস্যা হয়। যে কারণে এসব মাদরাসায় নাম-ঠিকানাসহ সাইনবোর্ড স্থাপনের নির্দেশ দিয়েছে মাদরাসা শিক্ষা অধিদপ্তর।

মঙ্গলবার (১৭ মে) মাদ্রাসা অধিদপ্তর থেকে এ সংক্রান্ত নির্দেশনা প্রকাশিত হয়। এতে মহাপরিচালক কে. এম. রুহুল আমীন সই করেন।

এতে বলা হয়, দেশের বিভিন্ন স্থানে স্থাপিত বেশিরভাগ মাদ্রাসার মূল ভবনে মাদ্রাসার নাম-ঠিকানা সম্বলিত কোনো সাইনবোর্ড স্থাপন করা হয় না। তাছাড়া বড় রাস্তার পাশে কিংবা দৃশ্যমান স্থানে দিকনির্দেশক চিহ্নসহ মাদ্রাসার নাম-ঠিকানা সম্বলিত সাইনবোর্ডও স্থাপন করা হয় না।

ফলে মাদ্রাসাগুলো পরিদর্শন অথবা দাপ্তরিক প্রয়োজনে সঠিক অবস্থান করা কষ্টসাধ্য হয়ে পড়ে। প্রাথমিক, মাধ্যমিক ও উচ্চমাধ্যমিক পর্যায়ের সব শিক্ষাপ্রতিষ্ঠানের দিক-নির্দেশক বা সাইনবোর্ড দৃশ্যমান স্থানে থাকলেও অধিকাংশ মাদ্রাসায় তা দেখা যায় না। এছাড়াও শিক্ষাপ্রতিষ্ঠানের নাম-ঠিকানা সম্বলিত সাইনবোর্ড স্থাপনের বিষয়ে সরকারি নির্দেশনাও রয়েছে। 

এ কারণে দেশের সব কামিল/ফাজিল/আলিম/দাখিল/এবতেদায়ী মাদ্রাসার মূলভবন ও প্রবেশপথে নাম ঠিকানা সম্বলিত সাইনবোর্ড এবং বড় রাস্তার পাশে কিংবা দৃশ্যমান স্থানে দিক-নির্দেশক চিহ্নসহ মাদ্রাসার নাম ঠিকানা সম্বলিত সাইনবোর্ড (বাংলায়) স্থাপনের জন্য অনুরোধ জানানো হয়েছে।

এমএম

আগামী নিউজ এর সংবাদ সবার আগে পেতে Follow Or Like করুন আগামী নিউজ এর ফেইসবুক পেজ এ , আগামী নিউজ এর টুইটার এবং সাবস্ক্রাইব করুন আগামী নিউজ ইউটিউব চ্যানেলে