Dr. Neem
Dr. Neem Hakim

বাকৃবিতে অন্ধকার রাস্তায় শিক্ষার্থীদের ভোগান্তি


আগামী নিউজ | বাকৃবি প্রতিনিধি প্রকাশিত: অক্টোবর ১১, ২০২১, ০১:১৩ পিএম
বাকৃবিতে অন্ধকার রাস্তায় শিক্ষার্থীদের ভোগান্তি

ফাইল ছবি

বাংলাদেশ কৃষি বিশ্ববিদ্যালয়ে (বাকৃবি) হলের রাস্তায় নেই পর্যাপ্ত ল্যাম্প। যেগুলো আছে তার বেশির ভাগ নষ্ট্। আবার কিছু ল্যাম্পে জ্বলে মৃদু আলো। যে কারণে সন্ধ্যার পর রাস্তাগুলো অন্ধকার হয়ে থাকে। এসকল রাস্তায় বহিরাগতের আড্ডাও বেশি। যে কারণে অন্ধকার রাস্তায় পথ চলতে ভোগান্তিতে পড়তে হচ্ছে শিক্ষার্থীদের।

জানা যায়, বিশ্ববিদ্যালয়ের আব্দুল জব্বার থেকে বঙ্গবন্ধু শেখ মুজিব হল,ফজলুল হক, এবং হোসেন শহীদ সোহরাওয়ার্দী হলের রাস্তাগুলোয় নেই পর্যাপ্ত বাতি। রাস্তার দুই পাশে রয়েছে জঙ্গল। বিশেষ করে জিমনেশিয়াম ভবনের দুইপাশে অন্ধকার অনেক বেশি এবং সেখানে শেয়ালের চলাচল লক্ষণীয়। যা শিক্ষার্থীদের মূল আতংকের বিষয়। এছাড়া বেশির ভাগ হলের রাস্তাগুলোই অন্ধকার। কিন্তু ডাইনিং না চলায় রাতের খাবারসহ বিভিন্ন কাজে জব্বার থেকে হলগুলোর রাস্তায় শিক্ষার্থীদের চলাচল বেশি। এছাড়া জব্বার থেকে পোল্ট্রি ও ফিশারির মোড় এবং পাগলা বাজারের রাস্তায়ও নেই বাতি। পুরো রাস্তায় থাকে অন্ধকার। বাকৃবির বেশির ভাগ শিক্ষার্থী টিউশনির উদ্দেশ্যে এ সকল রাস্তা ব্যবহার করে। এছাড়া এ সকল রাস্তায় চলে বহিরাগতের আড্ডা । যা শিক্ষার্থীদের নিরাপত্তা নিয়ে প্রশ্ন তোলে।

এ বিষয়ে বিশ্ববিদ্যালয়ের ছাত্রবিষয়ক উপদেষ্টা অধ্যাপক ড. এ. কে. এম জাকির হোসেন বলেন, রাস্তায় বাতির বিষয়ে আমরা আগেই মিটিং করেছি। একটি কমিটি গঠন করা হয়েছে। কোথায় কোথায় বাতি প্রয়োজন, কি পরিমাণ বাতি প্রয়োজন সে বিষয়ে তারা একটি প্রতিবেদন জমা দিবে। প্রতিবেদন অনুযায়ী ব্যবস্থা নেওয়া হবে। এছাড়া রাস্তার চারপাশ পরিষ্কার করার কাজ চলমান রয়েছে।

এ বিষয়ে বিশ্ববিদ্যালয়ের প্রক্টর অধ্যাপক ড. মহির উদ্দীন বলেন, বহিরাগতদের আড্ডার বিষয়টা জানা ছিলো না। পর্যবেক্ষণের করে এ বিষয়ে ব্যবস্থা গ্রহণ করা হবে।

আগামীনিউজ/নাসির