Dr. Neem on Daraz
Victory Day

খুলেছে ঢাবির হল, বরণ করে নেওয়া হলো শিক্ষার্থীদের


আগামী নিউজ | নিজস্ব প্রতিবেদক প্রকাশিত: অক্টোবর ৫, ২০২১, ১১:১৪ এএম
খুলেছে ঢাবির হল, বরণ করে নেওয়া হলো শিক্ষার্থীদের

ছবিঃ সংগৃহীত

ঢাকাঃ মহামারি করোনাভাইরাসের কারণে দীর্ঘ ১৮ মাস বন্ধ থাকার পর ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) আবাসিক হল খুলে দেওয়া হয়েছে।

মঙ্গলবার (০৫ অক্টোবর) সকাল ৮ টা থেকে অনার্স ও মাস্টার্সের শিক্ষার্থীদের জন্য হল উন্মুক্ত করে দেওয়া হয়। এ সময় শিক্ষার্থীদের বরণ করে নেন হলের আবাসিক শিক্ষক, কর্মকর্তা-কর্মচারীরা। কর্তৃপক্ষের পক্ষ থেকে মাস্ক ও নিয়মনীতি সম্বলিত লিফলেট দিয়ে যাছাই করা হচ্ছে হলের বৈধ পরিচয়পত্র ও টিকা গ্রহণের সনদ। এদিকে দীর্ঘদিন পর হলে প্রবেশ করতে পেরে উচ্ছ্বাস প্ৰকাশ করতে দেখা যায় শিক্ষার্থীদের। 

মঙ্গলবার বিশ্ববিদ্যালয়ের হল ঘুরে দেখা যায়, অনার্স চতুর্থ বর্ষ ও মাস্টার্সের শিক্ষার্থীদের স্বাস্থ্যবিধি মেনে ফুল, চকলেট এবং মাস্ক দিয়ে বরণ করে নিচ্ছে হল কর্তৃপক্ষ। শিক্ষার্থীরাও স্বাস্থ্যবিধি মানছেন এবং বৈধ পরিচয়পত্র ও টিকার প্রমাণ দেখিয়ে হলে প্রবেশ করছেন।

কয়েকজন শিক্ষার্থী বলেন, সেই যে গেলাম, দীর্ঘ ১৮ মাস পর নিজ হলে প্রবেশ করার অনুভূতি প্রকাশ করার মতো নয়। অনেক বেশি ভালো লাগা কাজ করছে। হল কর্তৃপক্ষ সুন্দরভাবে শিক্ষার্থীদের ফুল দিয়ে বরণ করে নিয়েছেন। একই সঙ্গে সব ধরনের স্বাস্থ্যবিধি মানা হচ্ছে। আশা করছি আমরা সব স্বাভাবিক কার্যক্রমে ফিরে যেতে পারব। এতদনি পর হলে আসতে হবে ভাবিনি। অবশেষে সেকেন্ড হোমে ফিরতে পেরে আমি খুবই খুশি।  

সলিমুল্লাহ মুসলিম হলের প্রভোস্ট অধ্যাপক ড. মো. মজিবুর রহমান বলেন, হলে প্রবেশের ক্ষেত্রে বৃত্তাকার চিহ্ন করে দিয়েছি। শিক্ষার্থীরা তা মেনে প্রবেশ করছেন। আবাসিক শিক্ষক, কর্মকর্তা-কর্মচারী এবং ছাত্র নেতারা আমাদের সহযোগিতা করছেন। এখন পর্যন্ত শিক্ষার্থীরা সুশৃঙ্খলভাবে হলে প্রবেশ করছেন।

সূর্যসেন হলের প্রভোস্ট অধ্যাপক মোহাম্মদ মকবুল হোসেন ভূঁইয়া বলেন, অনার্স চতুর্থ বর্ষ ও মাস্টার্সের শিক্ষার্থীদের আইডি কার্ড, টিকা কার্ড দেখে তাদের আমরা বরণ করে নিচ্ছি। শিক্ষার্থীদের যেকোনো সহায়তা দিতে আমরা প্রস্তুত।

এর আগে গত ১ তারিখ থেকে বিভিন্ন হলে কিছু শিক্ষার্থী উঠে গেছেন। তবে বিষয়টি নিয়ে বিশ্ববিদ্যালয়ের প্রভোস্ট কমিটির জরুরি সভাও হয়। সভায় অগ্রিম হলে উঠা শিক্ষার্থীদেরকে সাত দিনের মধ্যে শোকজের সিদ্ধান্ত হয়।

বিশ্ববিদ্যালয়ের পক্ষ থেকে জানানো হয়েছে, স্নাতক চতুর্থ বর্ষ ও স্নাতকোত্তরের যেসব শিক্ষার্থী করোনার অন্তত প্রথম ডোজ টিকা নিয়েছেন, তারা স্বাস্থ্যবিধি মেনে টিকা নেওয়ার কার্ড বা সনদ এবং বিশ্ববিদ্যালয়ের বৈধ পরিচয়পত্র সংশ্লিষ্ট হল কর্তৃপক্ষকে দেখিয়ে সকাল ৮টা থেকে থেকে নিজ নিজ হলে উঠতে পারবেন।

আগামীনিউজ/বুরহান

আগামী নিউজ এর সংবাদ সবার আগে পেতে Follow Or Like করুন আগামী নিউজ এর ফেইসবুক পেজ এ , আগামী নিউজ এর টুইটার এবং সাবস্ক্রাইব করুন আগামী নিউজ ইউটিউব চ্যানেলে