Dr. Neem on Daraz
Victory Day

ক্যান্সারে আক্রান্ত হয়ে ইবি শিক্ষার্থীর মৃত্যু


আগামী নিউজ | এম.বি রিয়াদ, ইবি প্রতিনিধি প্রকাশিত: সেপ্টেম্বর ২৭, ২০২১, ১২:৪৯ পিএম
ক্যান্সারে আক্রান্ত হয়ে ইবি শিক্ষার্থীর মৃত্যু

ছবি: সংগৃহীত

ব্লাড ক্যান্সারে আক্রান্ত হয়ে মৃত্যুবরণ করেছেন ইসলামী বিশ্ববিদ্যালয়ের (ইবি) শিক্ষার্থী আব্দুর রাকিব। সে আল হাদীস এন্ড ইসলামিক স্টাডিজ বিভাগের ২০১৫-১৬ শিক্ষাবর্ষের শিক্ষার্থী ছিলেন। রবিবার (২৬ সেপ্টেম্বর) বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান মেডিকেল বিশ্ববিদ্যালয় হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় তার মৃত্যু হয়। (ইন্না লিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন)।

বিভাগ সূত্রে, রাকিব চাঁপাইনবাবগঞ্জ জেলার সদর থানার চরইসলামাবাদ গ্রামের শিশ মোহাম্মদের ছেলে। প্রায় ১০ বছর আগে রাজশাহীর নওদাপাড়া মাদ্রাসায় অধ্যয়নরত অবস্থায় তার প্রথম ক্যান্সার ধরা পড়ে। তখন চিকিৎসায় প্রায় সুস্থ্য হয়েছিলেন তিনি। পরে বিশ্ববিদ্যালয়ে ভর্তি হওয়ার পর ২০১৬ সালে আবারো অসুস্থ্য হয়ে পড়েন। চিকিৎসার পরে আবারো একটু সুস্থ্য হন তিনি।

প্রায় ১৫ দিন আগে আবারো অসুস্থ্য হয়ে পড়েন রাকিব। এসময় তাকে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান মেডিকেল বিশ্ববিদ্যালয় হাসপাতালে ভর্তি করা হয়। সেখানে চিকিৎসাধীন অবস্থায় রবিবার বিকালে তিনি মারা যান। পরেরদিন সোমবার সকাল ৯টায় নামাজে জানাজা শেষে পারিবারিক কবরস্থানে তাকে দাফন করা হয়।

বিশ্ববিদ্যালয়ের আল হাদীস এন্ড ইসলামিক স্টাডিজ বিভাগের সভাপতি অধ্যাপক ড. সৈয়দ মাকসুদুর রহমান বলেন, আব্দুর রাকিবের মৃত্যুতে আমরা গভীর শোক ও সমবেদনা প্রকাশ করছি। তার মৃত্যুতে আমাদের বিভাগ একজন মেধাবী শিক্ষার্থীকে এবং দেশ একজন দক্ষ নাগরিককে হারালো। আল্লাহ যেন তাকে জান্নাত নসিব করেন ও তার পরিবারকে ধৈর্যধারণ করার তাওফিক দেন।

আগামী নিউজ এর সংবাদ সবার আগে পেতে Follow Or Like করুন আগামী নিউজ এর ফেইসবুক পেজ এ , আগামী নিউজ এর টুইটার এবং সাবস্ক্রাইব করুন আগামী নিউজ ইউটিউব চ্যানেলে