Dr. Neem on Daraz
Victory Day

অনলাইনে ইবির পরীক্ষা শুরু, উপস্থিতি শতভাগ


আগামী নিউজ | এম.বি রিয়াদ, ইবি প্রতিনিধি প্রকাশিত: আগস্ট ২৫, ২০২১, ০৭:৫১ পিএম
অনলাইনে ইবির পরীক্ষা শুরু, উপস্থিতি শতভাগ

ছবিঃ আগামী নিউজ

কুষ্টিয়াঃ করোনা পরিস্থিতিতে সশরীরে পরীক্ষা নেওয়ার অনুকূল পরিবেশ না থাকায় অনলাইনে পরীক্ষা গ্রহণ শুরু করেছে ইসলামী বিশ্ববিদ্যালয়।

বুধবার (২৫ আগস্ট) বায়োটেকনোলজি এন্ড জেনেটিক ইঞ্জিনিয়ারিং বিভাগের মাস্টার্সের চূড়ান্ত পরীক্ষার মধ্য দিয়ে এ কার্যক্রম শুরু হয়। পরীক্ষায় শতভাগ শিক্ষার্থী উপস্থিত ছিলেন। বিভাগের সহযোগী অধ্যাপক ও পরীক্ষা কমিটির সভাপতি শুধাংশু কুমার বিশ্বাস আগামী নিউজকে এ তথ্য জানিয়েছেন।

তিনি জানান, বিশ্ববিদ্যালয়ের নীতিমালা অনুযায়ী পরীক্ষা নেওয়া হয়েছে। সকাল ১১ টা থেকে বেলা ১২ টা পর্যন্ত লিখিত পরীক্ষা অনুষ্ঠিত হয়। পরে বিকাল ৪টা থেকে ভাইভা শুরু হয়ে ৬টার দিকে শেষ হয়। শিক্ষার্থীদের প্রশ্নপত্র প্রেরণ এবং উত্তরপত্র গ্রহণের কাজটি গুগল ক্লাসরুমের মাধ্যমে সম্পন্ন হয়। পরীক্ষার আগে শিক্ষার্থীদের নির্দেশনা ও প্রশিক্ষণ দেয় বিভাগ কর্তৃপক্ষ।

প্রসঙ্গত, করোনা পরিস্থিতিতে দীর্ঘ ১৭ মাস ইসলামী বিশ্ববিদ্যালয় বন্ধ থাকার পর গত ১৭ আগস্ট ভিসি ড. শেখ আবদুস সালামের সভাপতিত্বে বিভিন্ন অনুষদের ডিনদের নিয়ে অনুষ্ঠিত সভায় অনলাইন পরীক্ষার সিদ্ধান্ত নেয়া হয়। একইসাথে অনলাইন পরীক্ষার চূড়ান্ত নীতিমালা বিভাগগুলোতে পাঠিয়েছিল প্রশাসন।

আগামী নিউজ এর সংবাদ সবার আগে পেতে Follow Or Like করুন আগামী নিউজ এর ফেইসবুক পেজ এ , আগামী নিউজ এর টুইটার এবং সাবস্ক্রাইব করুন আগামী নিউজ ইউটিউব চ্যানেলে