Agaminews
Dr. Neem
Dr. Neem Hakim

নোবিপ্রবিতে নির্মাণের ৪ মাসেই রাস্তায় ভাঙ্গন


আগামী নিউজ | এস আহমেদ ফাহিম, নোবিপ্রবি প্রকাশিত: আগস্ট ৪, ২০২১, ০১:২৫ পিএম
নোবিপ্রবিতে নির্মাণের ৪ মাসেই রাস্তায় ভাঙ্গন

ছবি : আগামী নিউজ

নির্মাণের ৪ মাসের মধ্যেই নোয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (নোবিপ্রবি)  ত্রিধর্মী উপাসনালয়ে প্রবেশের রাস্তায় ভাঙ্গন দেখা গেছে।

বিশ্ববিদ্যালয়ের উত্তর-পশ্চিমে বিবি খাদিজা হলের পাশে হিন্দু, বৌদ্ধ ও খৃষ্টান ধর্মাবলম্বীদের জন্য নির্মিত ত্রিধর্মী উপাসনালয়ে প্রবেশের জন্য রাস্তাটি নির্মাণ করা হয়।নির্মাণের চার মাস না  যেতেই উপাসনালয়ের সম্মুখ বরাবর এ পথের ভাঙ্গন ধরেছে।

নবনির্মিত রাস্তায়  ভাঙ্গনে বিশ্ববিদ্যালয়ের সংশ্লিষ্টদের মধ্যে ক্ষোভের জন্ম দিয়েছে। রোডটির নির্মাণ কাজ নিয়ে প্রশ্ন তুলছেন তারা। বিশ্ববিদ্যালয়ের সংশ্লিষ্ট কর্তৃপক্ষের দায়িত্বের অবহেলা বলে মন্তব্য সংশ্লিষ্টদের। তাদের মতে, যথাযথ তদারকির অভাবে নতুন নির্মিত এ পথে অল্প দিনেই ভাঙ্গন ধরেছে। এতে রাষ্ট্রীয় অর্থের অপব্যবহার হচ্ছে বলে মনে করছেন তারা।

এ বিষয়ে জানতে চাইলে বিশ্ববিদ্যালয়ের প্ল্যানিং, ডেভেলপমেন্ট এন্ড ওয়ার্কার্স দপ্তরের পর্যবেক্ষক ইঞ্জিনিয়ার মোঃ জামাল উদ্দিন বলেন, খাদিজা হলের জন্য আলাদা ওভারহেড টাংকি লাইন নির্মানের জন্য রাস্তার নিচু হতে বালি খুড়ে লাইন টানা হয়েছে। এতে এ কয়দিনের বৃষ্টির ফলে নিচের মাটি সরে যাওয়াতে রাস্তায় ভাঙন ধরেছে। যারা টাংকি লাইন টেনেছে তাদের দিয়ে এটি ঠিক করা হবে।

এই দপ্তরের সহকারী ইন্জিনিয়ার (সিভিল) মো. মাইনুদ্দিন বলেন, এখানে রাস্তাটি খুব ভালো ভাবে নির্মান করা হয়েছে। কিন্তু খাদিজা হলের জন্য আলাদা বরিং করে টাংকির লাইন নির্মানের জন্য রাস্তার নিচ দিয়ে ৪ ইঞ্চি পাইপ নিয়ে যাওয়া হয়েছে। এছাড়া এর মধ্যে বৃষ্টিপাত হওয়াতে নিচের মাটি সরে গিয়ে রাস্তায় সমস্যা হয়েছে। তবে এটি আবার তাদের মাধ্যমেই ঠিক করে দেয়া হবে।

এ বিষয়ে বিশ্ববিদ্যালয়ের উপাচার্য প্রফেসর ড. মো. দিদারুল-উল-আলম বলেন, আমরা বিষয়টি অবগত হয়েছি। পাইপ লাইনের কাজটি করতে গিয়ে এ সমস্যার সৃষ্টি হয়েছে। তাদেরকে খুব শীঘ্রই বিষয়টি সমাধান করে দিতে বলা হয়েছে।