Agaminews
August

নোবিপ্রবি ডিবেটিং সোসাইটির উদ্যোগে শিক্ষার্থীদের সহায়তা প্রদান


আগামী নিউজ | এস আহমেদ ফাহিম, নোবিপ্রবি প্রতিনিধি প্রকাশিত: জুলাই ২১, ২০২১, ০২:৪৩ পিএম
নোবিপ্রবি ডিবেটিং সোসাইটির উদ্যোগে শিক্ষার্থীদের সহায়তা প্রদান

ফাইল ফটো

নোয়াখালীঃ করোনায় বিপর্যস্ত নোয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় ( নোবিপ্রবি) শিক্ষার্থীদের  আর্থিক সহায়তা দিয়েছে নোবিপ্রবি ডিবেটিং সোসাইটি (নোবিপ্রবিডিএস)। ইতিমধ্যে  ৯ জন শিক্ষার্থীকে ১৮০০০ টাকা ঈদ উপহার হিসেবে দিয়েছে সংগঠনটি।

সংগঠন সূত্রে জানা যায়,"ফান্ড রাইজিং কর্মসূচি  ২০২১” এর আওতায় এই সহায়তা পাঠানো হয়েছে। জুন মাস থেকে শুরু হওয়া এই কর্মসূচিতে বিশ্ববিদ্যালয়ের শিক্ষক,বর্তমান ও সাবেক  শিক্ষার্থী এবং নোবিপ্রবি সাইবার সেন্টার এই কর্মসূচিতে  সহায়তা করেছে বলে জানিয়েছে সংগঠনটি।

এই বিষয়ে  নোবিপ্রবি ডিবেটিং সোসাইটির  সভাপতি সৈয়দ মুমতাহিন মান্নান সিয়াম বলেন, “নিজেদের নিয়মিত কার্যক্রমের পাশাপাশি সামাজিক দায়বদ্ধতা থেকে শিক্ষার্থীবান্ধব জনহিতৈষী কার্যক্রম পরিচালনা করা বিশ্ববিদ্যালয়ের সাংস্কৃতিক সংগঠন গুলোর নৈতিক দ্বায়িত্ব বলে আমি মনে করি। সেই দায়বদ্ধতা থেকেই আমরা ইদ পরবর্তী সময়ে বারবার লকডাউন দেখে সিদ্ধান্ত নেই, এই সময়ে আর্থিকভাবে বিপর্যস্ত শিক্ষার্থীদের জন্য কিছু করা যায় কিনা।

কেননা স্কুল কলেজ বন্ধ থাকায় শিক্ষার্থীদের আয়ের সিংহভাগ উৎস হিসেবে টিউশনের সুযোগ কমে যাওয়ায় অনেকেই খুব সমস্যায় পড়ে গিয়েছিলো। আমাদের এই উদ্যোগে সবচেয়ে বেশি সাড়া দেয় আমাদের বিশ্ববিদ্যালয়ের গ্রাজুয়েট ভাইয়া আপুরা। তাঁদের আন্তরিক সহযোগীতা, নোবিপ্রবি ডিবেটিং সোসাইটির এর সাবেক সদস্যদের দিকনির্দেশনা ও মডারেটরগণের পরামর্শে আমরা বেশ কিছু পরিমাণ অনুদান সংগ্রহে সফল হই। তারই ধারাবাহিকতায় গতকাল প্রথম পর্যায়ে ৯ জন শিক্ষার্থীদের মাঝে ২০০০ টাকা করে ১৮০০০ টাকা আমরা ঈদ উপহার হিসেবে প্রেরণ করতে পেরেছি। ঈদের পরে এই প্রোগ্রামের দ্বিতীয় পর্যায়ের কাজ শুরু করবো।”

ফান্ড রাইজিং কর্মসূচিতে সহায়তা পাঠানো যাবে বিকাশ/নগদ/রকেট /ডাচ বাংলা একাউন্ট এর মাধ্যমে।সহায়তা পাঠানোর নাম্বারঃ
বিকাশ( ০১৮৮১০০৪৮৫০)
রকেট (০১৮৮১০০৪৮৫০৭)
নগদ (০১৮৮১০০৪৮৫০)
ডাচ বাংলা( ৭০১৭৫১২০০০৬৬৬)