Dr. Neem on Daraz
Victory Day

মাউশির শিক্ষাবৃত্তির জন্য মনোনীত ইবির ১৫৪ শিক্ষার্থী


আগামী নিউজ | এম বি রিয়াদ, ইবি প্রতিনিধি প্রকাশিত: জুন ১৫, ২০২১, ০৭:৫৫ পিএম
মাউশির শিক্ষাবৃত্তির জন্য মনোনীত ইবির ১৫৪ শিক্ষার্থী

কুষ্টিয়াঃ মাধ্যমিক ও উচ্চশিক্ষা অধিদপ্তর (মাউশি) কর্তৃক শিক্ষাবৃত্তির জন্য মনোনীত হয়েছেন ইসলামী বিশ্ববিদ্যালয়ের মোট ১৫৪ জন শিক্ষার্থী। এর মধ্যে মেধা বৃত্তিতে ১৩ জন ও সাধারণ বৃত্তিতে ১৪১ জন মনোনিত হয়েছেন।

মঙ্গলবার (১৫ জুন) বিশ্ববিদ্যালয়ের ভারপ্রাপ্ত রেজিস্ট্রার মু. আতাউর রহমান স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

জানা গেছে, বিশ্ববিদ্যালয়ের ২০১২-১৩ শিক্ষাবর্ষের স্নাতক (সম্মান) শ্রেণির শিক্ষার্থীরা চূড়ান্ত পরীক্ষা ২০১৬ এর ভিত্তিতে এ বৃত্তি পাবেন। মনোনিতদের তালিকা দেখা যাবে (https://iu.ac.bd/public/images/notice/b75bf22cb7145f4e29bcc2c5de406847.pdf) এই লিংকে।

মনোনিতদের আগামী ২৩ জুন এর মধ্যে নির্দিষ্ট গুগল ফর্মে (https://forms.gle/Jdv1R8E7PKyWCSQi7) আবেদন করতে বলা হয়েছে। বৃত্তিপাপ্তির জন্য অনলাইন সুবিধা সম্পন্ন তফসীলভুক্ত ব্যাংকে শিক্ষর্থীর নিজ নামে হিসাব নং খুলতে হবে বলে জানা গেছে।

মাধ্যমিক ও উচ্চ শিক্ষা অধিদপ্তর সূত্রে, ২০২০-২১ অর্থবছরে ৭টি পাবলিক বিশ্ববিদ্যালয়ের মোট ৪ হাজার ২৫৭ জন শিক্ষার্থী স্নাতক (সম্মান) শ্রেণির চূড়ান্ত পরীক্ষার ফলাফলের ভিত্তিতে মেধা বৃত্তি ও সাধারণ বৃত্তি পাবেন। এ বৃত্তির মেয়াদকাল হবে এক বছর। বৃত্তির জন্য মনোনিত হয়েছেন ঢাকা বিশ্ববিদ্যালয়, রাজশাহী বিশ্ববিদ্যালয়, চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় , জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়, শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়, খুলনা বিশ্ববিদ্যালয় এবং ইসলামী বিশ্ববিদ্যালয়।

এর মধ্যে মেধা বৃত্তিতে মোট ১৩২ জন ও সাধারণ বৃত্তিতে ৪ হাজার ১২৫ জন মনোনিত হয়েছেন। মেধা বৃত্তিতে মনোনিত শিক্ষার্থীরা এককালীন ১৮ শ’ টাকা ও মাসিক হারে ১১২৫ টাকা করে পাবেন। সাধারণ বৃত্তিতে মনোনিতরা এককালীন ৯ শ’ টাকা ও মাসিক হারে ৪৫০ টাকা করে পাবেন বলে জানা গেছে।

আগামী নিউজ এর সংবাদ সবার আগে পেতে Follow Or Like করুন আগামী নিউজ এর ফেইসবুক পেজ এ , আগামী নিউজ এর টুইটার এবং সাবস্ক্রাইব করুন আগামী নিউজ ইউটিউব চ্যানেলে