Agaminews
Dr. Neem
Dr. Neem Hakim

টিকা দেয়া শেষ হলেই খুলবে সব শিক্ষা প্রতিষ্ঠান: প্রধানমন্ত্রী


আগামী নিউজ | ডেস্ক রিপোর্ট প্রকাশিত: মার্চ ৪, ২০২১, ০৬:২৪ পিএম
টিকা দেয়া শেষ হলেই খুলবে সব শিক্ষা প্রতিষ্ঠান: প্রধানমন্ত্রী

ছবি : সংগৃহীত

ঢাকঃ টিকা দেয়া পর্ব শেষ হলেই মার্চ মাসের শেষের দিকে সব শিক্ষা প্রতিষ্ঠান খুলে দেয়া হবে বলে জানিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। তিনি বলেছেন, ইতোমধ্যে টিকা দান কর্মসূচি শুরু হয়েছে এবং সেক্ষেত্রে শিক্ষক এবং কর্মচারীদের অগ্রাধিকার দেয়া হচ্ছে। মানুষের জীবনকে সুরক্ষিত রাখতেই করোনার কারণে প্রায় ১ বছর শিক্ষা প্রতিষ্ঠান বন্ধ রাখা হয়েছিল বলেও মন্তব্য করেছেন সরকার প্রধান।

বৃহস্পতিবার (৪ মার্চ) সকালে বঙ্গবন্ধু বিজ্ঞান ও প্রযুক্তি ফেলোশিপ, জাতীয় বিজ্ঞানও প্রযুক্তি ফেলোশিপ এবং বিশেষ গবেষণা অনুদান প্রদান অনুষ্ঠানে প্রধান অতিথির ভাষণে একথা বলেন তিনি। প্রধানমন্ত্রী গণভবন থেকে ভিডিও কনফারেন্সের মাধ্যমে রাজধানীর ওসমানী ম্মৃতি মিলনায়তনে বিজ্ঞান ও প্রযুক্তি মন্ত্রণালয় আয়োজিত মূল অনুষ্ঠানে ভার্চুয়ালি অংশগ্রহণ করেন।

বিজ্ঞানী এবং গবেষকদের আরও মনোযোগের সঙ্গে মানবকল্যাণে কাজ করার আহ্বান জানিয়ে প্রধানমন্ত্রী বলেন, গবেষণা ও বিজ্ঞানের বিবর্তন দেশের উন্নয়নের জন্য অপরিহার্য। আমি সবসময় চাই মানবকল্যাণেই কাজ করতে হবে এবং আপনারা এটা মনে রাখবেন আমরা যে ফেলোশিপ দিচ্ছি বা অর্থ বরাদ্দ করেছি সেটা কিন্তু জনগণেরই অর্থ। কাজেই তা যেন জনগণের কল্যাণে লাগে সেদিকে বিশেষভাবে দৃষ্টি দিয়ে আপনাদের গবেষণার কাজ আপনারা চালিয়ে যাবেন।’

আগামীনিউজ/এএইচ