Agaminews
Dr. Neem
Dr. Neem Hakim

শূন্য পদের তথ্য চেয়েছে অধিদপ্তর


আগামী নিউজ | নিজস্ব প্রতিবেদক প্রকাশিত: মার্চ ২, ২০২১, ০২:৪৫ পিএম
শূন্য পদের তথ্য চেয়েছে অধিদপ্তর

ছবি: সংগৃহীত

ঢাকাঃ এমপিওভুক্ত কলেজের শূন্য পদের তথ্য চেয়েছে মাধ্যমিক ও উচ্চ শিক্ষা অধিদপ্তর (মাউশি)। এসব কলেজের প্যাটার্নভুক্ত শূন্য পদের তথ্য ৭ কর্মদিবসের মধ্যে পাঠাতে বলা হয়েছে সব আঞ্চলিক কার্যালয়ের পরিচালকদের। এখন থেকে শূন্য পদ পূরণ ও পদোন্নতি দেয়ার জন্য এমপিওভু্ত শিক্ষা প্রতিষ্ঠানের তথ্য মাধ্যমিক ও উচ্চ শিক্ষা অধিদপ্তরে পাঠাতে হবে।

গতকাল সোমবার (০১ মার্চ) অধিদপ্তর থেকে সব আঞ্চলিক পরিচালকের কাছে এসব তথ্য চেয়ে চিঠি পাঠানো হয়েছে। 

অধিদপ্তর বলছে, শিক্ষা মন্ত্রণালয়ের মাসিক সমন্বয়সভার সিদ্ধান্ত অনুসারে শূন্য পদ পূরণ ও পদোন্নতি প্রদান সংক্রান্ত বিষয়ে এমপিওভুক্ত শিক্ষা প্রতিষ্ঠানের শূন্য  পদের তথ্য মাধ্যমিক ও উচ্চ শিক্ষা অধিদপ্তরে পাঠাতে হবে। এ সিদ্ধান্তের আলোকে কলেজের প্যাটার্নভুক্ত শূন্যপদের তথ্য চাওয়া হয়েছে আঞ্চলিক পরিচালকদের কাছে। 

অধিদপ্তর থেকে পাঠানো চিঠিতে, এমপিও নীতিমালা ও জনবল কাঠামো অনুসারে প্যাটার্নভুক্ত শূন্যপদের তথ্য নির্ধারিত ছক অনুসারে ৭ কর্মদিবসের মধ্যে অধিদপ্তরে পাঠাতে বলা হয়েছে। 

ছকে, শিক্ষা প্রতিষ্ঠানের নাম, ঠিকানা, ইআইআইএন, এমপিও কোড, মোবাইল নম্বর, ইমেইল নম্বর, জেলার নাম, প্যাটার্নভুক্ত শূন্যপদের নাম বিষয়সহ ও শূন্যপদের সংখ্যা অন্তর্ভুক্ত করে অধিদপ্তরে পাঠাতে বলা হয়েছে আঞ্চলিক কার্যালয়ের পরিচালকদের। 

অধিদপ্তর বলেছে, কোন ভুল তথ্য থাকলে প্রতিষ্ঠান প্রধানরা দায়ী থাকবেন। 

আগামীনিউজ/এএইচ