Dr. Neem on Daraz
Victory Day

প্রাথমিক শিক্ষকদের জন্য হবে ব্যাংক-হাসপাতাল


আগামী নিউজ | ডেস্ক রিপোর্ট প্রকাশিত: ফেব্রুয়ারি ১৭, ২০২১, ০৫:১৭ পিএম
প্রাথমিক শিক্ষকদের জন্য হবে ব্যাংক-হাসপাতাল

প্রাথমিক ও গণশিক্ষা প্রতিমন্ত্রী মো. জাকির হোসেন। ছবিঃ সংগৃহীত

ঢাকাঃ প্রাথমিক শিক্ষকদের অনেক দিনের লালিত স্বপ্ন নিজেদের মালিকানায় একটি স্বতন্ত্র ব্যাংক থাকবে। যা নিয়ে শিক্ষকদের বিভিন্ন ফেসবুকে গ্রুপে অনেক লেখালেখি এর আগেও লক্ষ্য করা গেছে। এবার যেনো শিক্ষকদের সেই স্বপ্নকে বাস্তবায়নে রূপ দেয়ার পথ দেখালেন প্রাথমিক ও গণশিক্ষা প্রতিমন্ত্রী মো. জাকির হোসেন।

মঙ্গলবার সরকারি প্রাথমিক বিদ্যালয় শিক্ষক কল্যাণ ট্রাস্টের মাধ্যমে ৭৯০ জন শিক্ষককে চিকিৎসা ভাতা ও উচ্চশিক্ষা বৃত্তির চেক বিতরণ করা হয়। ২০ জন শিক্ষক সরাসরি প্রতিমন্ত্রীর হাত থেকে চেক বুঝে নেন।

অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে প্রাথমিক ও গণশিক্ষা প্রতিমন্ত্রী বলেন, প্রাথমিক শিক্ষা পরিবার সেনাবাহিনীর থেকে বড়, আমরা ৫ লাখ এ পরিবারের সদস্য। যা সেনাবাহিনীর থেকে বড়। সরকারি চাকরিজীবীদের এক করলে প্রাথমিক শিক্ষা পরিবার এক তৃতীয়াংশ। সবাই ১ হাজার করে টাকা দেন। ৫ লাখ হাজার টাকায় ব্যাংকের মূলধন হয়ে থাকবে।সব সংস্থা ও বাহিনীর ব্যাংক আছে, শিক্ষকদের কেন প্রধানমন্ত্রীর অনুদানের অপেক্ষায় থাকতে হবে।আমরা কেন অপেক্ষা করবো অনুদানের লাভ পাওয়ার আর সে টাকায় বিপদগ্রস্ত শিক্ষকদের সহযোগিতা করার।

আগামীনিউজ/নাসির 

আগামী নিউজ এর সংবাদ সবার আগে পেতে Follow Or Like করুন আগামী নিউজ এর ফেইসবুক পেজ এ , আগামী নিউজ এর টুইটার এবং সাবস্ক্রাইব করুন আগামী নিউজ ইউটিউব চ্যানেলে