Agaminews
Dr. Neem Hakim
Dr. Neem Hakim

মারা যাওয়ার চার মাস পর শিক্ষককে বদলি শিক্ষা মন্ত্রণালয়ের


আগামী নিউজ | ডেস্ক রিপোর্ট প্রকাশিত: সেপ্টেম্বর ১৯, ২০২০, ১২:৫২ পিএম
মারা যাওয়ার চার মাস পর শিক্ষককে বদলি শিক্ষা মন্ত্রণালয়ের

ফাইল ছবি

ঢাকাঃ মারা যাওয়ার চার মাস পর মৃত এক শিক্ষককে বদলি করেছে শিক্ষা মন্ত্রণালয়। আর এই ভূতুড়ে বদলি নিয়ে উঠেছে সমালোচনা। বিসিএস সাধারণ শিক্ষা ক্যাডার ও উদ্ভিদবিদ্যা বিভাগের সহকারী অধ্যাপক ছিলেন সামছ আরা জাহান।

তিনি ক্যান্সারে আক্রান্ত হয়ে ২০২০ সালের ১২ মে মারা যান। মৃত্যুর প্রায় চার মাস পর গত বৃহস্পতিবার তাকে ফরিদপুরের সদরপুর সরকারি কলেজে সহকারী অধ্যাপক (উদ্ভিদবিদ্যা) পদে বদলি করা হয়। কিন্তু অসুস্থ থাকা অবস্থায় সামছ আরা জাহান মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক অধিদপ্তরে সংযুক্ত ছিলেন।

মৃত শিক্ষককে বদলি করার ঘটনায় শিক্ষা ক্যাডারে কর্মকর্তাদের মধ্যে বিস্ময় ও ক্ষোভ দেখা দিয়েছে। তার স্বামী সরকারি কর্মকর্তা মো: মাহবুবুল আলম স্ত্রীর মৃত্যুর বিষয়টি মাধ্যমিক ও উচ্চশিক্ষা অধিদপ্তরে (মাউশি) লিখিতভাবে জানানোর পরও এ আদেশে হতাশা প্রকাশ করেছেন।

জানা গেছে, সামছ আরা জাহানের সাথে একই স্মারকে বদলি করা হয়েছে আরো এক সহকারী অধ্যাপক (ভূগোল) নিগার সুলতানা পারভীনকে। মাউশিতে ওএসডি থাকা এই কর্মকর্তাকে ফরিদপুরের সরকারি রাজেন্দ্র কলেজে সহকারী অধ্যাপক (ভূগোল) পদে বদলি করা হয়। জানা গেছে, এই কর্মকর্তা শিক্ষা মন্ত্রণালয় থেকে প্রেষণে পিএইচ.ডি করার অনুমতি পেয়েছেন। প্রেষণ মঞ্জুর হওয়ায় বদলির নিয়ম না থাকলেও তাকে বদলি করা হয়েছে।

তবে এ বিষয়ে শিক্ষা মন্ত্রণালয়ের সংশ্লিষ্ট শাখায় কারো বক্তব্য জানা যায়নি।

শিক্ষা ও শিক্ষাঙ্গনের সব খবর সবার আগে জানতে আগামী নিউজ ডট কম এর সাথেই থাকুন। শিক্ষা এবং শিক্ষা সংশ্লিষ্ট  আপনার আশে-পাশে  ঘটে যাওয়া যে কোন খবর আমাদেরকে ইমেইল করুন। আর চোখ রাখুন আগামী নিউজ ডট কম এর শিক্ষা পাতায়।

আগামীনিউজ/আশা