Dr. Neem on Daraz
Victory Day

শিবির সন্দেহে ঢাবির ৪ শিক্ষার্থীকে রাতভর মারধর


আগামী নিউজ প্রকাশিত: জানুয়ারি ২২, ২০২০, ০৪:২৭ পিএম
শিবির সন্দেহে ঢাবির ৪ শিক্ষার্থীকে রাতভর মারধর

শিবির সন্দেহে ঢাকা বিশ্ববিদ্যালয়ের চার শিক্ষার্থীকে রাতভর পেটানোর অভিযোগ পাওয়া গেছে। তারা হচ্ছেন, মুকিম মোহাম্মদ চৌধুরী (২১বছর) ট্যুরিজম (২য় বর্ষ), সানওয়ার হোসেন (২০বছর) রাষ্টবিজ্ঞান (৩য় বর্ষ, মিনহাজ উদ্দিন (২১বছর) ইসলামের ইতিহাস (২য় বর্ষ), আফসার উদ্দিন (২১ বছর) আরবী বিভাগ (২য় বর্ষ)।

এদের চারজনকে মারপিট শেষে শিবিরের রাজনীতি করে এমন অভিযোগ দেয় পুলিশের হাতে তুলে দেয় নির্যাতনকারীরা। যারা নির্যাতন করেছে তারা ছাত্রলীগের রাজনীতির সাথে জড়িত বলে অভিযোগ করেছেন নির‌্যাতিত ছাত্র মুকিম মোহাম্মদ চৌধূরী।

মঙ্গলবার দিবাগত রাতে এ ঘটনা ঘটে।

জানা গেছে, শিবির সন্দেহে পেটানো ঢাকা বিশ্ববিদ্যালয়ের চার শিক্ষার্থীকে মঙ্গলবার দিবাগত রাত ২টার দিকে ঢামেকে নিয়ে আসে পুলিশ। তাদেরকে প্রাথমিক চিকিৎসা দিয়ে রাতে নিয়ে যাওয়া হয়। তাদের নাম-ঠিকানা এন্ট্রি করা হয়নি।

এ ঘটনায় নির‌্যাতিত মুকিম মোহাম্মদ চৌধূরী ঢাকা বিশ্ববিদ্যালয়ের প্রক্টরের কাছে অভিযোগ পত্র দেন।
সেখানে তিনি লেখেন, মঙ্গলবার রাত সাড়ে এগারোটার দিকে সার্জেন্ট জহুরুল হক হলের ‘অতিথী কক্ষে’ হল সংসদ ও হলের ছাত্রলীগের নেতারা আমাকে ডেকে নিয়ে বেধড়ক পেটায়। পরে হলের ছাদে নিয়ে হল সংসদের ভিপি অনন্তের নেতৃত্বে হামজা, কামাল উদ্দিন রানা, আনোয়ার হোসেন, ইমন, শাহিন আলম ও অন্যান্যরা আমাকে পালাক্রমে রড ও স্ট্যাম্প দিয়ে সারা শরীরে পেটায়। পরে আমাকে পুলিশে সোপর্দ করে। আমি এই নির‌্যাতনকারীদের বিরুদ্ধে যথাযথ ব্যবস্থা নেয়ার আবেদন করছি।

এরপর তিনি রাজু ভাস্ে র‌্যের নিচে বিচারের দাবীতে অবস্থান নেন। দোষীদের বিচারের দাবীতে ওই এলাকায় সাধারণ ছাত্র-ছাত্রীরা বিক্ষোভ করে।

এ বিষয়ে জানতে চাইলে শাহবাগ থানা আবুল হাসান আগামী নিউজকে জানান, এ বিষয়টি বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ জানে।

শাহবাগ থানার ওসি অপরারেশন ইন্সপেক্টর মাহবুবুল হক জানান, রাতে তাদেরকে মুচলেকা নিয়ে ছেড়ে দেয়া হয়।

এ ঘটনার প্রতিবাদে ঢাকসু ভিপি নুরুল হক নুরু আগামী কাল বৃহস্পতিবার দুপুর ১২টায় টিএসসি এলাকায় বিক্ষোভের ডাক দিয়েছেন।

কাএ/মোরসু/আরআর

আগামী নিউজ এর সংবাদ সবার আগে পেতে Follow Or Like করুন আগামী নিউজ এর ফেইসবুক পেজ এ , আগামী নিউজ এর টুইটার এবং সাবস্ক্রাইব করুন আগামী নিউজ ইউটিউব চ্যানেলে