Dr. Neem on Daraz
Victory Day

ফেল করা কুমিল্লা বোর্ডের ৬ শিক্ষার্থী পেল জিপিএ-৫


আগামী নিউজ | নিজস্ব প্রতিবেদক প্রকাশিত: জানুয়ারি ২২, ২০২২, ১০:৩৭ এএম
ফেল করা কুমিল্লা বোর্ডের ৬ শিক্ষার্থী পেল জিপিএ-৫

কুমিল্লাঃ বোর্ডে এসএসসি পরীক্ষায় ফেল করা ৬ শিক্ষার্থী পেল জিপিএ-৫ এবং ৮২ জনের ফল পরিবর্তন করা হয়েছে। শুক্রবার (২১ জানুয়ারি) প্রকাশিত পুনর্নিরীক্ষণের ফলাফলে এসব তথ্য নিশ্চিত করেছেন  কুমিল্লা শিক্ষা বোর্ডের পরীক্ষা নিয়ন্ত্রক ড. মো. আসাদুজ্জামান।

তিনি জানান, এ বছর বোর্ডের অধীনে অংশ নেওয়া ১৯৩ জন শিক্ষার্থী পুনঃনিরীক্ষণের জন্য অনলাইনে আবেদন করেন। যাচাই-বাছাই শেষে আবেদনকারীদের মধ্যে ৮২ জন শিক্ষার্থীর ফল পরিবর্তন হয়। এদের মধ্যে ফেল করেছে এমন ৫১ জন শিক্ষার্থী পাস করেছে। তাদের মধ্যে ছয়জন পেয়েছে জিপিএ-৫। এছাড়া বাকি ২৫ জনের গ্রেড পরিবর্তন হয়েছে।

এর আগে গত ৩০ ডিসেম্বর ২০২১ সালের এসএসসি পরীক্ষার ফল প্রকাশিত হয়। ৩১ ডিসেম্বর থেকে ৬ জানুয়ারি পর্যন্ত পুনঃনিরীক্ষণের আবেদন গ্রহণ করা হয়। এবার কুমিল্লা বোর্ডে পাসের হার ছিল ৯৬.২৭ শতাংশ। জিপিএ-৫ পেয়েছে ১৪ হাজার ৬২৬ জন শিক্ষার্থী।

পরীক্ষায় কুমিল্লা, চাঁদপুর, ব্রাহ্মণবাড়িয়া, নোয়াখালী, লক্ষ্মীপুর ও ফেনী জেলা থেকে অংশ নিয়েছিল দুই লাখ ১৯ হাজার ৭০৪ জন শিক্ষার্থী। এর মধ্যে পাস করে দুই লাখ ১১ হাজার ৫০৩ জন।

আগামীনিউজ/বুরহান 

আগামী নিউজ এর সংবাদ সবার আগে পেতে Follow Or Like করুন আগামী নিউজ এর ফেইসবুক পেজ এ , আগামী নিউজ এর টুইটার এবং সাবস্ক্রাইব করুন আগামী নিউজ ইউটিউব চ্যানেলে