Dr. Neem on Daraz
Victory Day

অনির্দিষ্টকালের জন্য শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধের খবরটি গুজব


আগামী নিউজ | নিজস্ব প্রতিবেদক প্রকাশিত: জানুয়ারি ১৫, ২০২২, ০৪:১৪ পিএম
অনির্দিষ্টকালের জন্য শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধের খবরটি গুজব

ঢাকাঃ শিক্ষামন্ত্রী ডা. দীপু মনির বরাত দিয়ে বিভিন্ন সামাজিক যোগাযোগ মাধ্যমে অনির্দিষ্টকালের জন্য শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধের কথা বলা হচ্ছে। যা একটি গুজব। শিক্ষামন্ত্রী এ সংক্রান্ত কোনো বক্তব্য সাম্প্রতিক সময়ে দেননি।

শনিবার (১৫ জানুয়ারি) শিক্ষা মন্ত্রণালয় থেকে এক বিজ্ঞপ্তি পাঠিয়ে সবাইকে সতর্ক করা হয়েছে।

মন্ত্রণালয়ের প্রেস বিজ্ঞপ্তিতে জানানো হয়, করোনা সংক্রমণের ঊর্ধ্বগতির পরিপ্রেক্ষিতে সরকার নিয়মিত পরিস্থিতি মনিটর করছে। করোনা সংক্রান্ত জাতীয় পরামর্শক কমিটির সঙ্গে আবার মিটিং করবে মন্ত্রণালয়। তারপর এই বিষয়ে সিদ্ধান্ত নেওয়া হবে। সরকার এই মুহূর্তে  শিক্ষার্থীদের টিকা দেওয়া নিশ্চিত করার বিষয়ে সর্বাধিক গুরুত্ব দিচ্ছে।’

বিজ্ঞপ্তিতে আরও জানানো হয়, এই সংক্রান্ত কোনও রকমের গুজবে কান না দিতে এবং আগাম প্রচার দেওয়া থেকে বিরত থাকতে  সকলকে অনুরোধ করা হলো।

এদিকে সম্প্রতি শিক্ষা মন্ত্রণালয়ে এক সংবাদ ব্রিফিংয়ে শিক্ষামন্ত্রী দীপু মনি বলেন, শিক্ষাপ্রতিষ্ঠানে আপাতত আগের মতো সীমিত আকারে পাঠদান কার্যক্রম চালিয়ে নেওয়া হবে।

তবে আগের চেয়ে দেশের সব শিক্ষাপ্রতিষ্ঠানে মনিটরিং ব্যবস্থা বাড়ানো হবে। প্রতি সপ্তাহে একবার করে কোভিড-১৯ জাতীয় টেকনিক্যাল কমিটির সঙ্গে শিক্ষা মন্ত্রণালয়ে বৈঠক করে নানা বিষয়ে পরামর্শ নেবে। পরিস্থিতি নিয়ন্ত্রণের বাইরে গেলে শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধ করতে বাধ্য হবেন বলেও জানিয়েছিলেন মন্ত্রী।

আগামীনিউজ/বুরহান 

আগামী নিউজ এর সংবাদ সবার আগে পেতে Follow Or Like করুন আগামী নিউজ এর ফেইসবুক পেজ এ , আগামী নিউজ এর টুইটার এবং সাবস্ক্রাইব করুন আগামী নিউজ ইউটিউব চ্যানেলে