Dr. Neem on Daraz
Victory Day

যৌন হয়রানির দায়ে ৬ বছর নিষিদ্ধ রাবি শিক্ষক


আগামী নিউজ | মারজিয়া আকতার, রাজশাহী বিশ্ববিদ্যালয় প্রতিনিধি প্রকাশিত: ফেব্রুয়ারি ২৭, ২০২১, ০৫:০১ পিএম
যৌন হয়রানির দায়ে ৬ বছর নিষিদ্ধ রাবি শিক্ষক

সংগৃহীত

রাজশাহীঃ রাজশাহী বিশ্ববিদ্যালয়ের (রাবি) শিক্ষা ও গবেষণা ইনস্টিটিউটের সহকারী অধ্যাপক বিষ্ণু কুমার অধিকারীকে যৌন হয়রানির দায়ে একাডেমিক কার্যক্রম থেকে ৬  বছরেরর জন্য নিষিদ্ধ করা হয়েছে। দুই ছাত্রীর করা যৌন হয়রানির অভিযোগ প্রমাণিত হওয়ায় এই সিদ্ধান্ত নেয় বিশ্ববিদ্যালয় প্রশাসন।

এর আগে ২০১৯ সালের ২৫ ও ২৭ জুন বিষ্ণু কুমার অধিকারীর বিরুদ্ধে দুই ছাত্রী উত্ত্যক্ত ও যৌন হয়রানির লিখিত অভিযোগ দেন। এরপর ২ জুলাই অভিযোগ আমলে নিয়ে ইনস্টিটিউটের সকল একাডেমিক কার্যক্রম থেকে ওই শিক্ষককে সাময়িক অব্যাহতি দেওয়া হয় এবং এই ঘটনায় তদন্ত কমিটি গঠণ করে বিশ্ববিদ্যালয় প্রশাসন।
 
তদন্ত কমিটি ঘটনার সত্যতা পাওয়ার পরিপ্রেক্ষিতে আজ শনিবার দুপুরে বিশ্ববিদ্যালয়ের ৫০৪ তম সিন্ডিকেট সভায় এই সিদ্ধান্ত গৃহিত হয়।
 
জানতে চাইলে সিন্ডিকেট সদস্য অধ্যাপক আব্দুল আলিম বলেন, সহকারী অধ্যাপক বিষ্ণু কুমার অধিকারীর বিরুদ্ধে যে যৌন হয়রানির অভিযোগ উঠেছিল, সেই অভিযোগের পরিপ্রেক্ষিতে গঠিত তদন্ত কমিটি, তদন্ত শেষে ঘটনার সত্যতা পেয়েছে। তদন্ত প্রতিবেদনের পরিপ্রেক্ষিতেই আজ অনুষ্ঠিত সিন্ডিকেট সভায় ওই শিক্ষককে বিশ্ববিদ্যালয়ের সব ধরনের একাডেমিক কার্যক্রম থেকে ৬ বছরের জন্য নিষিদ্ধ করা হয়েছে।
 
তিনি আরো জানান, এই ৬ বছরে তিনি কোন ধরনের ক্লাস পরীক্ষা নিতে পারবেন না। বেতন-ভাতা প্রমোশন থেকে শুরু করে বিশ্ববিদ্যালয়ের সব ধরনের সুযোগ-সুবিধা এই ছয় বছরে তিনি নিষিদ্ধ থাকবেন।
 
আগামীনিউজ/এএস
আগামী নিউজ এর সংবাদ সবার আগে পেতে Follow Or Like করুন আগামী নিউজ এর ফেইসবুক পেজ এ , আগামী নিউজ এর টুইটার এবং সাবস্ক্রাইব করুন আগামী নিউজ ইউটিউব চ্যানেলে