Dr. Neem on Daraz
Victory Day

ফের বশেমুরবিপ্রবিতে কম্পিউটার চুরি


আগামী নিউজ | ডেস্ক রিপোর্ট প্রকাশিত: সেপ্টেম্বর ১৭, ২০২০, ০৪:৩৮ পিএম
ফের বশেমুরবিপ্রবিতে কম্পিউটার চুরি

ছবি সংগৃহীত

ঢাকাঃ গোপালগঞ্জের বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে (বশেমুরবিপ্রবি) ঈদুল আজহার ছুটিতে ৪৯টি কম্পিউটার চুরির ঘটনার রেশ না কাটতেই আবারো ঘটেছে নতুন করে কম্পিউটার চুরির ঘটনা। তবে এবার ২টি কম্পিউটার চুরি হয়েছে ট্যুরিজম অ্যান্ড হসপিটালিটি ম্যানেজমেন্ট বিভাগ থেকে।

চুরির বিষয়ে বিভাগের সভাপতি তসলিম আহম্মদ বলেন, চুরির ঘটনাটি ঠিক কবে বা কীভাবে ঘটেছে এ বিষয়ে আমরা নিশ্চিত নই। তবে রেজাল্ট সংক্রান্ত কাজে গত মঙ্গলবার  (১৫ সেপ্টেম্বর) বিভাগ খুললে ছাউনি ভাঙাসহ ২টি কম্পিউটার নিখোঁজ পাই এবং তাৎক্ষণিকভাবে বিশ্ববিদ্যালয় প্রশাসনকে অবহিত করেছি।

বিশ্ববিদ্যালয় নিরাপত্তা কর্মকর্তা তরিকুল ইসলাম বলেন, কম্পিউটার চুরির এই বিষয়ে তারা এখনো অবগত নয়। 

প্রসঙ্গত, ঈদুল আজহার ছুটিতে বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় লাইব্রেরি থেকে ৪৯টি কম্পিউটার চুরি হয়। পরবর্তীতে ১৩ আগস্ট রাতে পুলিশ ৩৪টি কম্পিউটার উদ্ধার করে এবং বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীসহ ৭ জনকে গ্রেপ্তার করে। তবে চুরির ঘটনায় বিশ্ববিদ্যালয় কর্তৃক গঠিত তদন্ত কমিটি গত ৬ সেপ্টেম্বর প্রতিবেদন জমা দিলেও এখন পর্যন্ত কোনো সুরাহা হয়নি।

আগামীনিউজ/মিথুন

 

আগামী নিউজ এর সংবাদ সবার আগে পেতে Follow Or Like করুন আগামী নিউজ এর ফেইসবুক পেজ এ , আগামী নিউজ এর টুইটার এবং সাবস্ক্রাইব করুন আগামী নিউজ ইউটিউব চ্যানেলে