Dr. Neem on Daraz
Victory Day

৫০ লাখ লিটার রাইস ব্র্যান তেল কিনবে টিসিবি


আগামী নিউজ | আগামী নিউজ ডেস্ক প্রকাশিত: জুন ২২, ২০২৩, ০৭:০৬ পিএম
৫০ লাখ লিটার রাইস ব্র্যান তেল কিনবে টিসিবি

ফাইল ছবি

ঢাকাঃ ট্রেডিং করপোরেশন অব বাংলাদেশের (টিসিবি) জন্য স্থানীয়ভাবে সরাসরি ক্রয় পদ্ধতিতে ৫০ লাখ লিটার রাইস ব্রান তেল কেনার অনুমোদন দিয়েছে সরকার। এতে ব্যয় হবে ৮০ কোটি টাকা। 

বৃহস্পতিবার (২২ জুন) অর্থমন্ত্রী আ হ ম মুস্তফা কামালের সভাপতিত্বে ভার্চ্যুয়ালি অনুষ্ঠিত সরকারি ক্রয়-সংক্রান্ত মন্ত্রিসভা কমিটির বৈঠকে এই অনুমোদন দেওয়া হয়।

বৈঠক শেষে মন্ত্রিপরিষদ সচিব (সমন্বয় ও সংস্কার) মো. মাহমুদুল হোসাইন খান সাংবাদিকদের জানান, বাণিজ্য মন্ত্রণালয়ের অধীন ট্রেডিং করপোরেশন অব বাংলাদেশ (টিসিবি) কর্তৃক স্থানীয়ভাবে সরাসরি ক্রয় পদ্ধতিতে যশোরের মজুমদার ব্রান ওয়েল মিলস লিমিটেডের কাছ থেকে ২৫ লাখ লিটার এবং ঢাকার মজুমদার প্রোডাক্টস লিমিটেডের কাছ থেকে ২৫ লাখ লিটার মিলে সর্বমোট ৫০ লাখ লিটার রাইস ব্রান তেল কেনার অনুমোদন দেওয়া হয়েছে।

এছাড়া টিসিবির প্রায় ১ কোটি উপকারভোগী কার্ডধারীকে স্মার্ট সেবা প্রদানের জন্য আইটি প্রতিষ্ঠান ইনফ্রাস্ট্রাকচার ইনভেস্টমেন্ট ফ্যাসিলিটেশন কোম্পানিকে (আইআইএফসি) ১৭ কোটি ৫০ লাখ ১২ হাজার ৩৩০ টাকায় নিয়োগের অনুমোদন দেওয়া হয়েছে।

সভায় ৪ কোটি পিল কেনার অনুমোদন দেওয়া হয়েছে। ৩ কোম্পানি থেকে ৫ ধাপে প্রায় ৪ কোটি পিল কিনবে সরকার। স্বাস্থ্য শিক্ষা ও পরিবার কল্যাণ বিভাগের অধীন পরিবার পরিকল্পনা অধিদফতরের আওতায় পিলগুলো কিনতে একটি প্রস্তাব সরকারি ক্রয়-সংক্রান্ত মন্ত্রিসভা কমিটি অনুমোদন দিয়েছে। 

সংবাদ সম্মেলনে জানানো হয়, স্বাস্থ্য শিক্ষা ও পরিবার কল্যাণ বিভাগের অধীন পরিবার পরিকল্পনা অধিদফতর কর্তৃক রেসপনসিভ দরদাতা প্রতিষ্ঠান (১) রেনেটা লিমিটেড; (২) টেকনো ড্রাগস লিমিটেডে এবং (৩) পপুলার ফার্মাসিউটিক্যালস লিমিটেডের কাছ থেকে পিল কেনা হবে। এই তিন কোম্পানির কাছ থেকে ৫ ধাপে ৩ কোটি ৯০ লাখ সাইকেল ওরাল পিল (তৃতীয় প্রজন্ম) কেনা হবে। পিল কিনতে সরকারের ব্যয় হবে ১৯৫ কোটি টাকা।

বুইউ

আগামী নিউজ এর সংবাদ সবার আগে পেতে Follow Or Like করুন আগামী নিউজ এর ফেইসবুক পেজ এ , আগামী নিউজ এর টুইটার এবং সাবস্ক্রাইব করুন আগামী নিউজ ইউটিউব চ্যানেলে