Dr. Neem on Daraz
Victory Day

রেকর্ড ভাঙল স্বর্ণের দাম


আগামী নিউজ | নিউজ ডেস্ক প্রকাশিত: সেপ্টেম্বর ১০, ২০২২, ০৮:৫৭ পিএম
রেকর্ড ভাঙল স্বর্ণের দাম

ঢাকাঃ অতীতের সব রেকর্ড ভেঙে নতুন করে দেশের বাজারে বেড়েছে স্বর্ণের দাম। নতুন দর অনুযায়ী, বর্তমানে সবচেয়ে ভালো মানের (২৪ ক্যারেট) স্বর্ণ কিনতে গুণতে হবে ৮৪ হাজার ৫৬৪ টাকা। আগামীকাল রোববার (১১ সেপ্টেম্বর) থেকে নতুন এই দর কার্যকর হবে।

শনিবার (১০ সেপ্টেম্বর) ভরিতে এক হাজার ২৮৩ টাকা বাড়িয়ে এই দর নির্ধারণ করেছে বাংলাদেশ জুয়েলার্স সমিতি (বাজুস)।

এ বিষয়ে বাজুসের পক্ষ থেকে বলা হয়েছে, স্থানীয় বাজারে তেজাবী স্বর্ণের (পাকা স্বর্ণ) দাম বাড়ার পরিপ্রেক্ষিতে এই দাম বাড়ানো হয়েছে। ফলে সবথেকে ভালো মানের স্বর্ণের দাম ভরিতে এক হাজার ২৮৩ টাকা বাড়িয়ে নতুন দাম নির্ধারণ করা হয়েছে। আগামীকাল রোববার থেকে স্বর্ণের এই দর কার্যকর করা হবে বলেও জানিয়েছে বাজুস।

এর আগে কখনো দেশের বাজারে স্বর্ণের এত দাম হয়নি। সবশেষ গত ২১ আগস্টও এক দফায় বেড়েছিল স্বর্ণের দাম। ওই সময় ভরিতে এক হাজার ২২৫ টাকা বাড়িয়ে বাংলাদেশ জুয়েলার্স সমিতি (বাজুস) ২২ ক্যারেট স্বর্ণের দাম ভরিপ্রতি ৮৩ হাজার ২৮১ টাকা নির্ধারণ করেছিল। তারও আগে টানা তিন দফায় বাড়ার পর গত ১৭ আগস্ট দেশের বাজারে ভরিতে দুই হাজার ২৭৫ টাকা কমানো হয়েছিল স্বর্ণের দাম।

এসএস

আগামী নিউজ এর সংবাদ সবার আগে পেতে Follow Or Like করুন আগামী নিউজ এর ফেইসবুক পেজ এ , আগামী নিউজ এর টুইটার এবং সাবস্ক্রাইব করুন আগামী নিউজ ইউটিউব চ্যানেলে