Dr. Neem on Daraz
Victory Day

ডেঙ্গু মোকাবিলায় বিদেশ থেকে আসছে ২০ লাখ পিস স্যালাইন


আগামী নিউজ | নিজস্ব প্রতিবেদক প্রকাশিত: সেপ্টেম্বর ২০, ২০২৩, ১০:৩৩ পিএম
ডেঙ্গু মোকাবিলায় বিদেশ থেকে আসছে ২০ লাখ পিস স্যালাইন

ঢাকাঃ ডেঙ্গু মোকাবিলায় সরাসরি ক্রয় পদ্ধতিতে (ডিপিএম) ২০ লাখ পিস আইভি ফ্লুইড (স্যালাইন) কেনার নীতিগত অনুমোদন দিয়েছে সরকার।

বুধবার (২০ সেপ্টেম্বর) অর্থমন্ত্রী আ হ ম মুস্তফা কামালের সভাপতিত্বে অনুষ্ঠিত অর্থনৈতিক বিষয়ক সংক্রান্ত মন্ত্রিসভা কমিটির বৈঠকে এ প্রস্তাবের নীতিগত অনুমোদন দেওয়া হয়েছে।


বৈঠক শেষে অনুমোদিত প্রস্তাবের বিস্তারিত সাংবাদিকদের জানান মন্ত্রিপরিষদ বিভাগের অতিরিক্ত সচিব সাঈদ মাহবুব খান।

তিনি জানান, ডেঙ্গু পরিস্থিতি মারাত্মক আকার ধারণ করায় ডেঙ্গু রোগ মোকাবিলায় জরুরিভিত্তিতে ২০ লাখ পিস আইভি ফ্লুইড সরাসরি ক্রয় পদ্ধতিতেত কেনার জন্য স্বাস্থ্য মন্ত্রণালয়ের স্বাস্থ্য সেবা বিভাগের পক্ষ থেকে প্রস্তাব এসেছিল। মন্ত্রিসভা কমিটি এ প্রস্তাব অনুমোদন দিয়েছে। ২০ লাখ পিস আইভি ফ্লুইডের মধ্যে ১২ লাখ পিস নর্মাল স্যালাইন (এক হাজার এমএল) ও ৮ লাখ পিস গ্লুকোজ স্যালাইন (এক হাজার এমএল)।

স্বাস্থ্যসেবা বিভাগের অধীন এসেনসিয়াল ড্রাগস কোম্পানি লিমিটেডের (ইডিসিএল) মাধ্যমে এ আইভি ফ্লুইড কেনা হবে বলেও জানান তিনি।


দরপত্র আহ্বান ছাড়াই সরাসরি ক্রয় পদ্ধতি অবলম্বন করে আইভি ফ্লুইড কেনার অনুমোদন দেওয়ার কারণ সম্পর্কে এক প্রশ্নের জবাবে তিনি বলেন, এখন যেহেতু ডেঙ্গু পরিস্থিতিটা একটু খারাপ অবস্থায় রয়েছে এবং জরুরিভাবে এ জিনিসগুলো দরকার আছে, টেন্ডারিং প্রসেসিংয়ে যাওয়ার মতো যথেষ্টা সময় নেই। এ কারণে তারা এ প্রস্তাব (সরাসরি ক্রয় পদ্ধতি অবলম্বন) দিয়েছে।


এমআইসি

আগামী নিউজ এর সংবাদ সবার আগে পেতে Follow Or Like করুন আগামী নিউজ এর ফেইসবুক পেজ এ , আগামী নিউজ এর টুইটার এবং সাবস্ক্রাইব করুন আগামী নিউজ ইউটিউব চ্যানেলে