Dr. Neem on Daraz
Victory Day

হজ কার্যক্রম: ব্যাংক খোলা আজ


আগামী নিউজ | আগামী নিউজ প্রতিবেদক প্রকাশিত: মে ২৮, ২০২২, ০৮:৫৬ এএম
হজ কার্যক্রম: ব্যাংক খোলা আজ

ঢাকাঃ পবিত্র হজের কার্যক্রমের সুবিধার্তে আজ শনিবার (২৮ মে) সাপ্তাহিক ছুটির দিন ব্যাংক খোলা রাখার নির্দেশ দিয়েছে কেন্দ্রীয় ব্যাংক।

শুক্রবার (২৭ মে) রা‌তে বাংলাদেশ ব্যাংকের ডিপার্টমেন্ট অব অফ-সাইট সুপারভিশন এ সংক্রান্ত একটি সার্কুলার জারি করে বাণিজ্যিক ব্যাংকগুলোর প্রধান নির্বাহীদের কাছে পাঠিয়েছে।

সার্কুলারে বলা হয়েছে, হজ ব্যবস্থাপনার সুবিধার্থে হজ কার্যক্রমের সঙ্গে সংশ্লিষ্ট ব্যাংকের প্রধান প্রধান শাখা জেলা ও উপ‌জেলা পর্যা‌য়ে পর্যাপ্ত নিরাপত্তা নিশ্চিত করে ২৮ মে পূর্ণ দিবস খোলা রাখার নি‌র্দেশ দেওয়া হ‌লো।

ব্যাংক কোম্পানি আইন, ১৯৯১-এর ৪৫ ধারায় প্রদত্ত ক্ষমতাবলে জনস্বার্থে এ নির্দেশ দেওয়া হয়েছে।

গত বৃহস্পতিবার (২৬ মে) বাংলাদেশ ব্যাংকের এক প্রজ্ঞাপনে বলা হয়, আসন্ন হজের সময় সব খরচ বাদে যাত্রীদের এক হাজার ২০০ ডলার কিংবা এর সমপরিমাণ যেকোনো বিদেশি মুদ্রা সঙ্গে নেওয়ার অনুমতি রয়েছে।

চাঁদ দেখা সাপেক্ষে চলতি বছর ৮ জুলাই হজ পালিত হতে পারে। করোনা মহামারির কারণে দুই বছর পর এবার হজ পালনের সুযোগ পাচ্ছেন বাংলাদেশিরা। ৫ জুন হজ ফ্লাইট শুরু হওয়ার কথা রয়েছে।

এমবুইউ 

আগামী নিউজ এর সংবাদ সবার আগে পেতে Follow Or Like করুন আগামী নিউজ এর ফেইসবুক পেজ এ , আগামী নিউজ এর টুইটার এবং সাবস্ক্রাইব করুন আগামী নিউজ ইউটিউব চ্যানেলে