Dr. Neem on Daraz
Victory Day

ব্যাংক খোলা রাখার বিষয়ে শিগগিরই জানাবে কেন্দ্রীয় ব্যাংক


আগামী নিউজ | নিজস্ব প্রতিবেদক প্রকাশিত: জুন ৩০, ২০২১, ০১:২৭ পিএম
ব্যাংক খোলা রাখার বিষয়ে শিগগিরই জানাবে কেন্দ্রীয় ব্যাংক

ফাইল ছবি

ঢাকাঃ করোনা রোধে ১ জুলাই থেকে ৭ জুলাই পর্যন্ত বিধিনিষেধ আরোপ করে প্রজ্ঞাপন জারি করেছে সরকার। এই সময়ে ব্যাংকিং কার্যক্রম ও লেনদেনের বিষয়ে শিগগিরই জনাবে কেন্দ্রীয় ব্যাংক। সরকারের প্রজ্ঞাপনেও ব্যাংকিং সেবার বিষয়ে কেন্দ্রীয় ব্যাংককে সিদ্ধান্ত নিতে বলেছে।

কেন্দ্রীয় ব্যাংক সূত্রে জানা গেছে, ৩০ জুন প্রজ্ঞাপন জারির পর ব্যাংক খোলা রাখার বিষয়ে বাংলাদেশ ব্যাংকের ঊর্ধ্বতন কর্মকর্তারা বৈঠকে বসেছে। বৈঠক শেষে ব্যাংক ও আর্থিক প্রতিষ্ঠানগুলোর জন্য একটি নির্দেশনা জারি করা হবে। নির্দেশনায় ব্যাংকিং কার্যক্রম ও লেনদেন সম্পর্কে বিস্তারিত উল্লেখ করবে কেন্দ্রীয় ব্যাংক।

আগের নির্দেশনায অনুযায়ী, ব্যাংকে লেনদেন সকাল ১০টা থেকে বেলা সাড়ে ৩টা পর্যন্ত চলছে। লেনদেন-পরবর্তী আনুষঙ্গিক কার্যক্রমের জন্য বিকেল ৫টা পর্যন্ত ব্যাংক খোলা থাকছে। এদিকে, আগামীকাল ব্যাংক হলিডে থাকার কারণে ব্যাংকের লেনদেন বন্ধ থাকবে।

সরকার প্রজ্ঞাপনে যে নির্দেশনা দিয়েছে তাতে বলা হয়েছে, আগামীকাল বৃহস্পতিবার ১ জুলাই থেকে ৭ জুলাই মধ্যরাত পর্যন্ত দেশের সব সরকারি, আধাসরকারি, স্বায়ত্বশাসিত ও বেসরকারি অফিস বন্ধ থাকবে। সড়ক, রেল ও নৌ পথে গণপরিবহন ও যন্ত্রচালিত যানবাহন চলাচল বন্ধ থাকবে। তবে স্বাস্থ‌্যবিধি মেনে নিজস্ব ব‌্যবস্থাপনায় শিল্প কারখানা চালু থাকবে। এছাড়া, ব্যাংকিং সেবা নিশ্চিত করার লক্ষ্যে বাংলাদেশ ব্যাংক প্রয়োজনীয় নির্দেশনা জারি করবে।

আগামী নিউজ এর সংবাদ সবার আগে পেতে Follow Or Like করুন আগামী নিউজ এর ফেইসবুক পেজ এ , আগামী নিউজ এর টুইটার এবং সাবস্ক্রাইব করুন আগামী নিউজ ইউটিউব চ্যানেলে