Agaminews
Dr. Neem Hakim

করোনা : বাণিজ্য মন্ত্রণালয়ের আমদানি-রপ্তানি নিয়ন্ত্রণ কক্ষ চালু


আগামী নিউজ | নিজস্ব প্রতিবেদক প্রকাশিত: মার্চ ২৪, ২০২০, ০৬:১৭ পিএম
করোনা : বাণিজ্য মন্ত্রণালয়ের আমদানি-রপ্তানি নিয়ন্ত্রণ কক্ষ চালু

ঢাকা : বিশ্বব্যাপী করোনাভাইরাসের (কোভিড-১৯) সম্ভাব্য প্রাদুর্ভাব বিবেচনা করে উদ্ভূত বাজার ব্যবস্থা পর্যবেক্ষণ ও আমদানি-রপ্তানি বিষয়ে তথ্য সরবরাহের জন্য বাণিজ্য মন্ত্রণালয়ে একটি নিয়ন্ত্রণ কক্ষ চালু করা হয়েছে।

বাংলাদেশ সচিবালয়ের ৩ নম্বর ভবনের ২৩ নং কক্ষ এ নিয়ন্ত্রণ কক্ষ চালু করা হয়েছে। নিয়ন্ত্রণ কক্ষের টেলিফোন নম্বর-০২-৯৫৪৫৮৫৩। সংশ্লিষ্ট যে কোনো প্রয়োজনে এ টেলিফোন নম্বরে যোগাযোগ করা যাবে। প্রতিদিন সকাল ৯টা থেকে রাত ১২ পর্যন্ত শুক্র-শনিবারসহ ২৯ মার্চ পর্যন্ত এটি খোলা থাকবে। বাণিজ্য মন্ত্রণালয়ের কর্মকর্তা-কর্মচারীগণ পালাক্রমে এ নিয়ন্ত্রণ কক্ষে দায়িত্ব পালন করবেন। এ রোগের সম্ভাব্য প্রতিরোধ বিষয়ক সচেতনতা এবং এ মন্ত্রণালয়ের কোন কর্মকর্তা-কর্মচারী স্বাস্থ্য সেবা চাইলে চাহিদা মোতাবেক প্রয়োজনীয় সহযোগিতা প্রদান করা হবে। বাণিজ্য মন্ত্রণালয়ের অধীন জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদফতর এবং ট্রেডিং করপোরেশন অফ বাংলাদেশ (টিসিবি) কর্মকর্তা-কর্মচারীদের সকল প্রকার ছুটি বাতিল করা হয়েছে।

মঙ্গলবার (২৪ মার্চ) বাণিজ্য মন্ত্রণালয়ে থেকে এসব তথ্য জানানো হয়েছে। 

জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদফতর বাজার অভিযান পরিচালনাসহ স্বাভাবিক দাপ্তরিক কাজ পরিচালনা করবে। জরুরি সেবা প্রদানের জন্য এখানে নিয়ন্ত্রণ কক্ষ চালু করা হয়েছে। নিয়ন্ত্রণ কক্ষের মোবাইল নম্বরগুলো হচ্ছে- ঢাকা বিভাগীয় অফিস-  উপপরিচালক মোবাবইল নম্বর ০১৮১৯৪০৪৭৩০, উপ-পরিচালক (প্রশাসন) মোবাবইল নম্বর ০১৭১১২৭৩৮০২, সহকারি পরিচালক ঢাকা জেলা- মোবাইল নম্বর ০১৭১৪৪৬১১৮২ এবং ভোক্তা বাতায়ন নম্বর ১৬১২১।

ট্রেডিং করপোরেশন অফ বাংলাদেশ (টিসিবি) মাঠ পর্যায় পর্যন্ত পণ্য বিক্রয়ের কার্যক্রম পূর্বের ন্যায় চলমান থাকবে। টিসিবির পণ্য বিক্রয় সংক্রান্ত এবং সংশ্লিষ্ট বিষয়ে যোগাযোগ অব্যাহত রাখার জন্য একটি নিয়ন্ত্রণ কক্ষ চালু করা হয়েছে। নিয়ন্ত্রণ কক্ষের টেলিফোন নম্বর ০২- ৫৫০১৩৪৪৭।

আগামীনিউজ/তরিকুল/নুসরাত

Dr. Neem