Agaminews
Dr. Neem Hakim
Dr. Neem Hakim

অনলাইন মার্কেটিং প্লাটফরম তৈরি করবে বিসিক


আগামী নিউজ | নিজস্ব প্রতিবেদক প্রকাশিত: জুন ২৪, ২০২০, ০৯:২৮ পিএম
অনলাইন মার্কেটিং প্লাটফরম তৈরি করবে বিসিক

ছবি সংগৃহীত

ঢাকা: কুটির, মাইক্রো, ক্ষুদ্র ও মাঝারি শিল্পখাতের উদ্যোক্তাদের উৎপাদিত পণ্যের বাজারজাতকরণে সহায়তা প্রদানের লক্ষ্যে বাংলাদেশ ক্ষুদ্র ও কুটির শিল্প করপোরেশন (বিসিক) একটি অনলাইন মার্কেটিং প্লাটফরম তৈরির উদ্যোগ নিয়েছে।  

বুধবার (২৪ জুন) এ নিয়ে একটি সভা অনুষ্ঠিত হয়েছে। এতে সভাপতিত্ব করেন বিসিক চেয়াররম্যান মোশতাক হাসান। 

অনলাইন মার্কেটিংয়ের ওপর বিসিকের পক্ষ হতে একটি অবস্থান পত্রের সুপারিশের আলোকে বিসিক অনলাইন মার্কেটিং প্লাটফরম তৈরী ও বাস্তবায়ন কৌশল নির্ধারণের জন্য অনলাইন মার্কেটিং প্লাটফরমের প্রতিনিধিত্বকারী/সহায়তাকারী সংশ্লিষ্ট প্রতিষ্ঠানসমূহের প্রতিনিধিদের সাথে ভিডিও কনফারেন্স করা হয়েছে।  

সভায় বিসিক চেয়ারম্যান মো. মোশতাক হাসান বলেন, সারাদেশে বিসিকের ৭৬ টি শিল্পনগরীতে একটি করে পণ্য প্রদর্শনী ও বিক্রয়কেন্দ্র স্থাপন করা হবে। পরবর্তীতে উক্ত প্রদর্শনী ও বিক্রয়কেন্দ্রগুলোকে অনলাইন মার্কেটিং প্লাটফরমের সাথে সংযুক্ত করা হবে যাতে সারাদেশের উদ্যোক্তাগন তাদের উৎপাদিত পণ্য অলনাইনে বিক্রয় করতে পারেন।

সভায় জুম অ্যাপ্লিকেশন (Zoom Application) ব্যবহারের মাধ্যমে ভিডিও কনফারেন্সে সংযুক্ত ছিলেন মো. সেলিম উদ্দিন,, যুগ্ম-সচিব (বিরা, বেখা ও বিসিক), শিল্প মন্ত্রণালয়,  বিসিক পরিচালক (দক্ষতা ও প্রযুক্তি) জনাব ড. মোহা: আব্দুস ছালাম, পরিচালক (অর্থ) জনাব স্বপন কুমার ঘোষ, পরিচালক (শিল্প উন্নয়ন ও সম্প্রসারণ) জনাব মোঃ  খলিলুর রহমান, পরিচালক (বিপণন, নকশা ও কারুশিল্প) জনাব মোঃ আলমগীর হোসেন, প্রকৌশলী মোঃ শফিকুল আলম, অধ্যক্ষ, স্কিটি, জনাব অখিল রঞ্জন তরফদার, মহাব্যবস্থাপক (বিপণন),  জনাব মির্জা নূরুল গণী শোভন, সভাপতি, জাতীয় ক্ষুদ্র ও কুটির শিল্প সমিতি (নাসিব), জনাব রেজওয়ানুল হক জামি, হেড অব ই-কমার্স, এটুআই, আইসিটি বিভাগ, জনাব সারাহ জিতা, পরামর্শক, ইউএনডিপি,  জনাব মোঃ জাহাঙ্গীর আলম শোভন, চীফ অপারেটিং অফিসার, ই-কমার্স এসোসিয়েশন অব বাংলাদেশ (ই-ক্যাব), জনাব আলী সাবেত, টীম লিভার, প্রিজম প্রকল্প,  জনাব দেওয়ান মাহফুজুল হক (অপু মাহফুজ), প্রতিষ্ঠাতা চেয়ারম্যান, ঐক্য ফাউন্ডেশন, জনাব সুপ্রিয় ভট্টাচার্য, ডেপুটি প্রজেক্ট ম্যানেজার, প্রিজম প্রকল্পসহ বিসিকের অন্যান্য উর্ধ্বতন কর্মকর্তাবৃন্দ।
 
আগামীনিউজ/তরিকুল/এমআর

Dr. Neem