Agaminews
Dr. Neem Hakim

সপ্তাহে ১ লাখ বোতল হ্যান্ড স্যানিটাইজার  উৎপাদন রাজশাহী বিসিকের


আগামী নিউজ প্রকাশিত: মে ২, ২০২০, ১০:২০ পিএম
সপ্তাহে ১ লাখ বোতল হ্যান্ড স্যানিটাইজার  উৎপাদন রাজশাহী বিসিকের

করোনাভাইরাস মহামারীকালে সপ্তাহে প্রায় ১ লাখ বোতল জীবাণুনাশক হ্যান্ড স্যানিটাইজার উৎপাদন করছে রাজশাহী বিসিক শিল্পনগরী।

শনিবার (০২ মে) এক বিজ্ঞপ্তিতে সংস্থাটি জানায় করোনা প্রাদুর্ভাবের পর থেকেই  বিসিক শিল্পনগরীগুলোতে জীবাণুনাশক হ্যান্ড স্যানিটাইজারসহ বিভিন্ন ধরনের অতি প্রয়োজনীয় ওষুধ ও চিকিৎসা সামগ্রী উৎপাদন অব্যাহত রয়েছে। ব্যাপক চাহিদার বিপরীতে প্রতিষ্ঠানটি থেকে প্রতিদিন ১ হাজার দুই শত লিটার হ্যান্ড স্যানিটাইজারসহ জীবন রক্ষাকারী ওষুধ ও নিত্য-প্রয়োজনীয় খাদ্যদ্রব্য উৎপাদন চলছে।

এতে আরো বলা হয়, শিল্পনগরীতে অবস্থিত ওষুধ উৎপাদনকারী প্রতিষ্ঠান ‘টিম ফার্মাসিউটিক্যাল লিমিটেড’ প্রতিদিন ১০০ মিলি আকারের ১২ হতে ১৫ হাজার বোতল হ্যান্ড স্যানিটাইজার  উৎপাদন করছে। উৎপাদিত এ হ্যান্ড স্যানিটাইজার দেশের বিভিন্ন  জেলা, উপজেলা এমনকি ইউনিয়ন পর্যায়েও সরবরাহ করা হচ্ছে।


পাশাপাশি প্রতিষ্ঠানটি  জীবনরক্ষাকারী বিভিন্ন প্রকারের ১০ হাজার প্যাকেট ওষুধ উৎপাদন করছে, যার বাজার মূল্য প্রায় ৫০ লাখ টাকা।

সংস্থাটি থেকে জানানো হয়েছে, শিল্পনগরীর  কারখানাগুলোতে  স্বাস্থ্যবিধি মেনে এবং সামাজিক দূরুত্ব বজায় রেখে শ্রমিকেরা পণ্য উৎপাদন করছেন। নিত্যপ্রয়োজনীয় পণ্যের সরবরাহ স্বাভাবিক রাখতে কারখানাগুলো গুরুত্বপূর্ণ অবদান রাখছে। এবং স্বাস্থ্যবিধি অনুসরণ করে শিল্পনগরীর আরও ৩টি প্রতিষ্ঠান ‘অশোকা ল্যাবরেটরি’, ‘হকস্ ফার্মা’ এবং ‘শাহী ল্যাবরেটরি’ সুনামের সাথে ইউনানী/ আয়ুর্বেদিক ওষুধ উৎপাদন করে যাচ্ছে। প্রতিষ্ঠান তিনটিতে  সাধারণ জ্বর, সর্দি, হাঁপানিসহ জটিল ও কঠিন রোগের ওষুধ উৎপাদন কার্যক্রম চালু রয়েছে।

আগামী নিউজ/মিঠু

Dr. Neem