Dr. Neem on Daraz
Victory Day

কুষ্টিয়ায় ছাত্রী ধর্ষণ: মাদ্রাসা সুপারের আমৃত্যু কারাদণ্ড


আগামী নিউজ | হুমায়ুন কবির, জেলা প্রতিনিধি প্রকাশিত: নভেম্বর ১৭, ২০২০, ০৩:৩৫ পিএম
কুষ্টিয়ায় ছাত্রী ধর্ষণ: মাদ্রাসা সুপারের আমৃত্যু  কারাদণ্ড

ছবিঃ আগামী নিউজ

কুষ্টিয়াঃ আবাসিক ছাত্রী ধর্ষণ মামলায় জেলারর মিরপুর উপজেলার স্বরূপদহ (চকপাড়া) গ্রামের সিরাজুল উলুম মরিয়ম নেসা মহিলা মাদ্রাসার সুপার আব্দুল কাদেরকে আমৃত্যু কারাদণ্ডাদেশ দিয়েছেন আদালত। একইসঙ্গে দেয়া হয় এক লাখ টাকা জরিমানা, অনাদায়ে তার আরো ছয় মাসের কারাদণ্ড।

মামলার মাত্র ৪৪ দিনের মাথায় আজ মঙ্গলবার (১৭ নভেম্বর) দুপুরে কুষ্টিয়ার নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনাল জেলা ও দায়রা জজ আদালতের বিজ্ঞ বিচারক মন্সী মো. মশিয়ার রহমান এ রায় ঘোষণা করেন। এ সময় দণ্ডপ্রাপ্ত আসামি মাদ্রাসা সুপার আব্দুল কাদের আদালতে উপস্থিত ছিলেন।

কুষ্টিয়া আদালতের পাবলিক প্রসিকিউটর (পিপি) অ্যাডভোকেট অনুপ কুমার নন্দী বলেন, ‘মাত্র তিন কার্যদিবসে ধর্ষণের এ রায় যুগান্তকারী। সাম্প্রতিক সময়ে ধর্ষণবিরোধী আন্দোলন-সংগ্রামে সরকারের নতুন আইনের পর দ্রুততম সময়ে এই রায় দেয়া সম্ভব হয়েছে। এটি ধর্ষণ প্রতিরোধে দৃষ্টান্ত হয়ে থাকবে।’

আদালত সূত্রে জানা গেছে, গত ৪ অক্টোবর ভোর ৫টায় মাদ্রাসার নাহাবিলা শ্রেণির (অষ্টম) আবাসিক ছাত্রীকে নিজের অফিস কক্ষে ডেকে ধর্ষণ করেন আব্দুল কাদের। একই দিন রাত ৮টার দিকে আবারও ওই ছাত্রীকে ধর্ষণ করেন তিনি। এ ঘটনা একই মাদ্রাসার আরেক ছাত্রী দেখে ফেলেন। তার কাছ থেকে শুনে পরদিন ৫ অক্টোবর মেয়েকে নিয়ে মিরপুর থানায় গিয়ে ধর্ষণ মামলা করেন তার বাবা।

৯ দিনের মাথায় ১৩ অক্টোবর তদন্ত শেষে পুলিশ চার্জশিট দাখিল করে। আসামি আব্দুল কাদের আদালতে ১৬৪ ধারায় স্বীকারোক্তিমূলক জবানবন্দী দেন। তার বিরুদ্ধে গত ১২ নভেম্বর আদালত অভিযোগ গঠন করেন। সে সময় আসামি আদালতে নিজেকে নির্দোষ দাবি করেন।

১৩ জন সাক্ষীর সাক্ষ্য-প্রমাণে মাত্র তিন কার্যদিবসে আসামির বিরুদ্ধে অভিযোগ প্রমাণিত হলে আজ আদালত তার বিরুদ্ধে এ রায় ঘোষণা করেন।

আগামীনিউজ/মিথুন 

আগামী নিউজ এর সংবাদ সবার আগে পেতে Follow Or Like করুন আগামী নিউজ এর ফেইসবুক পেজ এ , আগামী নিউজ এর টুইটার এবং সাবস্ক্রাইব করুন আগামী নিউজ ইউটিউব চ্যানেলে