Dr. Neem on Daraz
Victory Day

দ্রব্যমূল্য নিয়ে প্রশ্নের জবাব না দিয়েই চলে গেলেন বাণিজ্যমন্ত্রী


আগামী নিউজ | বেনাপোল প্রতিনিধি প্রকাশিত: জুলাই ১, ২০২৩, ১০:৪৭ পিএম
দ্রব্যমূল্য নিয়ে প্রশ্নের জবাব না দিয়েই চলে গেলেন বাণিজ্যমন্ত্রী

ফাইল ছবি

যশোরঃ দ্রব্যমূল্য নিয়ন্ত্রণে ব্যর্থতার অভিযোগে বাণিজ্যমন্ত্রী টিপু মুনশিকে গেল কয়েকদিন সংসদে তুলোধোনা করেছেন বিরোধী দলের সংসদ সদস্যরা। তাঁরা ‘ব্যবসায়ী’ মন্ত্রী টিপু মুনশির বাজার সিন্ডিকেটের সঙ্গে সম্পৃক্ততা রয়েছে কি না সেই প্রশ্নও তোলেন। এমনকি বাজার নিয়ন্ত্রণে ব্যর্থতার অভিযোগ তুলে বাণিজ্যমন্ত্রী টিপু মুনশির পদত্যাগের দাবি উঠে সংসদে। কয়েকদিন ধরে সংসদে তোপের মুখে থাকার পর বাণিজ্য মন্ত্রী আজ শনিবার দুপুরে যশোরে একটি অনুষ্ঠানে প্রধান অতিথি হিসাবে যোগ দেন।

 

অনুষ্ঠানে বেলুন উড়িয়ে ও সংক্ষিপ্ত বক্তব্য শেষে মঞ্চ থেকে নামছিলেন তিনি। এমন সময়ে সাংবাদিকেরা মাইক্রফোন নিয়ে বক্তব্য নেওয়ার জন্য এগিয়ে গেলে প্রশাসন ও আয়োজকদের সঙ্গে নিয়ে সাংবাদিকদের প্রশ্নের উত্তর দিতে রাজিও হয়েছিলেন। বলার জন্য প্রস্তুতও ছিলেন তিনি।

“বর্তমান দ্রুব্যমূল্য ও দ্রব্যমূল্য নিয়ন্ত্রণে বাণিজ্য মন্ত্রীর ব্যর্থতার অভিযোগ বিরোধী দলীয় নেতাদের” এমন প্রশ্ন করতেই আর দাঁড়িয়ে থাকলেন না। দ্রুতই গাড়িতে উঠে চলে যান রাজনীতিবিদ ও ব্যবসায়ী এই নেতা। 

শনিবার ছিলো রোটারী যশোর জোনের ২০২৩-২৪ বর্ষশুরু। এ উপলক্ষে আব্দুর রাজ্জাক কলেজ মাঠে বর্ণাঢ্য শোভাযাত্রার আয়োজন করে সংগঠনটি। সকাল থেকে বিভিন্ন অনুষ্ঠান থাকলেও দুপুর ১২ টা ২২ দিকে হেলিকপ্টারে করে নামেন কলেজ মাঠে। এর পর লাল গালিচা সংবর্ধনা শেষে মাঠের ভিতরে অনুষ্ঠান মঞ্চে প্রধান অতিথি হিসাবে যোগ দেন তিনি। প্রধান অতিথির সংক্ষিপ্ত বক্তব্যেকালে তিনি বলেন, রোটারী প্লাটফর্মটা মানুষের উপকারের জন্য।

দেশকে সাহায্য করা ও মানুষের বিপদে সাহায্য করার জন্য সংগঠনটি গঠন করা হয়েছে। মানুষের সুস্থতা ও দিন বদলে দেওয়ার কাজই হলো রোটারীয়ানদের কাজ। মানুষের কল্যাণে সর্বদা রোটারিয়ানরা কাজ করে।  আমার স্ত্রী ২৬ বছর ও আমি ৬ বছর রোটারীর সঙ্গে জড়িত বলে জানান তিনি। একই সঙ্গে জীবনের শেষ জীবন পর্যন্ত রোটারীয়ান থাকতে চাই। বক্তব্য শেষে মঞ্চ থেকে নেমে রোটারী বর্ষ উপলক্ষে যশোরের জেলা প্রশাসক, পুলিশ সুপার এবং রোটারীয়ানদের নিয়ে বেলুন উড়িয়ে শোভাযাত্রার উদ্বোধন করেন তিনি। এর পর সাংবাদিকরা বক্তব্য নেওয়া জন্য এগিয়ে গেলে তিনি দিতে রাজি হন। মন্ত্রী ও সাংবাদিকরা প্রস্তুতের পর বর্তমান দ্রুব্যমূল্য বৃদ্ধি ও দ্রব্যমূল্য নিয়ন্ত্রণে বাণিজ্য মন্ত্রীর ব্যর্থতার অভিযোগ বিরোধী দলীয় নেতাদের” এমন প্রশ্ন করতেই তিনি বিষয়টি এড়িয়ে তার গাড়ির দিকে চলে যান। এমনকি শোভাযাত্রাটিতেও অংশ নেননি তিনি। এসময় আয়োকরা বলেন, এখানে রোটারী প্রসঙ্গ ছাড়া অন্যে কোন বিষয়ে মন্ত্রীমহোদয় বক্তব্য দিবেন না। শোভাযাত্রাটির বর্ণাঢ্য রূপ দেয় হাতি ও ব্যান্ডপার্টি। আব্দুর রাজ্জাক কলেজ থেকে বের হয়ে শহরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ করে।  এই বিষয়ে রোটারী গর্ভনর আশরাফুজ্জামান বলেন, ‘রোটারী বর্ষ উপলক্ষে বাণিজ্যমন্ত্রী টিপু মুনশির আজ সকালে বরিশাল, খুলনার পরে আজ যশোরে প্রোগ্রাম করেছে। অনেক প্রোগ্রাম বলেই মন্ত্রীমহোদয়কে হেলিকপ্টারে করে আনা হয়। দুপুরে যশোরে অনুষ্ঠান শেষ করেই তিনি চলে যান। এক প্রশ্নের জবাবে তিনি বলেন, টিপু মুনশি শুধুমাত্র মন্ত্রী বা সংসদ সদস্য নয়; ওনি একজন রোটারীয়ানও। ফলে যশোরে তিনি রোটারী নিয়ে প্রশ্ন করলে তিনি সাংবাদিকদের জবাব দিতেন। এর বাইরে অন্য কোন প্রশ্ন করলে তিনি তো উত্তর দিবেন না।

 

মনির হোসেন/এমআইসি

আগামী নিউজ এর সংবাদ সবার আগে পেতে Follow Or Like করুন আগামী নিউজ এর ফেইসবুক পেজ এ , আগামী নিউজ এর টুইটার এবং সাবস্ক্রাইব করুন আগামী নিউজ ইউটিউব চ্যানেলে