Dr. Neem on Daraz
Victory Day
ব্রাহ্মণবাড়িয়া-২ উপনির্বাচন

কেন্দ্রে কেন্দ্রে পৌঁছেছে নির্বাচনী সরঞ্জাম


আগামী নিউজ | জেলা প্রতিনিধি, ব্রাহ্মণবাড়িয়া প্রকাশিত: জানুয়ারি ৩১, ২০২৩, ০৫:০৩ পিএম
কেন্দ্রে কেন্দ্রে পৌঁছেছে নির্বাচনী সরঞ্জাম

রাত পোহালেই আগামীকাল ১ ফেব্রুয়ারি  ব্রাহ্মণবাড়িয়া-২-(সরাইল-আশুগঞ্জ) আসনের উপ-নির্বাচন। এ উপলক্ষে মঙ্গলবার (৩১ জানুয়ারি) দুপুর ১২টা থেকে ইভিএম মেশিনসহ অন্যান্য সরঞ্জাম কেন্দ্রে কেন্দ্রে পৌঁছে দেওয়ার কাজ শুরু হয়।

সরাইল ও আশুগঞ্জ উপজেলার দায়িত্বপ্রাপ্ত সহকারী রিটার্নিং অফিসার ও আইনশৃঙ্খলা বাহিনীর উপস্থিতিতে এ কার্যক্রম চলে। ১৩২টি ভোট কেন্দ্রের প্রিজাইডিং অফিসারদের মাধ্যমে ইলেক্ট্রনিক ভোটিং মেশিন (ইভিএম)সহ অন্যান্য নির্বাচনী সরাঞ্জাম বুঝিয়ে দেওয়া হয়। তারা আইনশৃক্সখলা বাহিনীর সহায়তায় এসব সরাঞ্জাম ভোটকেন্দ্রে নিয়ে যান।

সকাল সাড়ে ৮টা থেকে বিকেল সাড়ে ৪টা পর্যন্ত ইভিএমএ ভোটগ্রহণ অনুষ্ঠিত হবে। দুই উপজেলার ১৭টি ইউনিয়নের মোট ভোটার সংখ্যা ৩ লাখ ৭৩ হাজার ৩১৯ জন। এরমধ্যে পুরুষ ভোটার ১ লাখ ৯৭ হাজার ৫০৩ ও নারী ভোটারের সংখ্যা ১ লাখ ৭৫ হাজার ৮১৫ জন। এছাড়াও তৃতীয় লিঙ্গের একজন ভোটার রয়েছে। 

জেলা প্রশাসক ও জেলা রিটার্নিং কর্মকর্তা মো. শাহগীর আলম বলেন, কড়া নিরাপত্তার মধ্যদিয়ে নির্বাচনী সরঞ্জাম ভোটকেন্দ্রে পৌছে দেওয়ার কাজ চলছে। সুষ্ঠ ও শান্তিপূর্ন পরিবেশে ভোট গ্রহণের জন্য সব ধরনের প্রস্তুতি সম্পন্ন করেছে প্রশাসন। নির্বাচনে অফিসারসহ ১ হাজার ১শত পুলিশ সদস্য মোতায়েন করার কথা রয়েছে। এছাড়াও থাকবে ৪ প্লাটুন বিজিবির সদস্য, র‌্যাবের ৯টি টিম, পুলিশের ৯টি মোবাইল টিম ও ৪টি স্ট্রাইকিং টিম। প্রতিটি ভোট কেন্দ্রে নিরাত্তার দায়িত্ব পালন করবে ৩ জন পুলিশ, অস্ত্রধারী ২ জন আনসার, লাঠিধারী ১০ জন আনসার ও ২ জন গ্রাম পুলিশ। উপ-নির্বাচনে ১৭টি ইউনিয়নে ১৭ জন নির্বাহী ম্যাজিষ্ট্রেট ও ২ জন জুডিশিয়াল ম্যাজিষ্ট্রেট দায়িত্ব পালন করবেন।

এসএস

আগামী নিউজ এর সংবাদ সবার আগে পেতে Follow Or Like করুন আগামী নিউজ এর ফেইসবুক পেজ এ , আগামী নিউজ এর টুইটার এবং সাবস্ক্রাইব করুন আগামী নিউজ ইউটিউব চ্যানেলে