Dr. Neem on Daraz
Dr. Neem Hakim

জুনে ঢাকা থেকে ভাঙ্গা পর্যন্ত ট্রেন চলবে: রেলমন্ত্রী


আগামী নিউজ | জেলা প্রতিনিধি, মুন্সীগঞ্জ প্রকাশিত: জানুয়ারি ১০, ২০২৩, ০৩:৪৪ পিএম
জুনে ঢাকা থেকে ভাঙ্গা পর্যন্ত ট্রেন চলবে: রেলমন্ত্রী

মুন্সীগঞ্জঃ আগামী জুন মাসে ঢাকা থেকে ভাঙ্গা পর্যন্ত ট্রেন চলবে বলে জানিয়েছেন রেলমন্ত্রী নুরুল ইসলাম সুজন।

মঙ্গলবার (১০ জানুয়ারি) দুপুরে মুন্সিগঞ্জের মাওয়া রেলস্টেশন এলাকায় পদ্মা সেতু রেলসংযোগ প্রকল্পের অগ্রগতি পরিদর্শনে গিয়ে এ কথা বলেন তিনি।

মন্ত্রী বলেন, কাজের সুবিধার জন্য ঢাকা থেকে গেন্ডারিয়া পর্যন্ত রেললাইনের কাজ বন্ধ রাখা হয়েছে। এখন আমাদের চ্যালেঞ্জিং বিষয় হচ্ছে মাওয়া থেকে ঢাকা পর্যন্ত অংশটি। এখানে কাজে যে অগ্রগতি দেখলাম তাতে আশা করছি, আগামী জুনে আমরা ঢাকা থেকে ভাঙ্গা পর্যন্ত রেলচলাচল শুরু করতে পারবো। এই লক্ষ্য নিয়েই আমরা কাজ করছি।

তিনি বলেন, সামনে একটি নির্বাচন আছে। নির্বাচনী বছরের আগেই প্রকল্পের চার ভাগের তিনভাগ কাজের অগ্রগতির বিষয়ে টাইমলাইন ঠিক করেছিলাম।

মন্ত্রী আরও বলেন, যেহেতু এখন কাজের মৌসুম, দিনরাত কাজ চলছে। এখন পর্যন্ত সার্বিক কাজের অগ্রগতি ৭৩ শতাংশ। এর মধ্যে ভাঙ্গা থেকে মাওয়া পর্যন্ত কাজ ৮০ শতাংশ শেষ হয়েছে। আর ভাঙ্গা থেকে যশোর পর্যন্ত ৬০ শতাংশ কাজ শেষ হয়েছে। এছাড়া এই অংশটিতে (ঢাকা থেকে মাওয়া) ৬৯ শতাংশ পর্যন্ত কাজ শেষ হয়েছে। কাজের অগ্রগতি সন্তোষজনক।

এর আগে প্রকল্পের কাজের অগ্রগতি নিয়ে সংশ্লিষ্ট কর্মকর্তাদের সঙ্গে মতবিনিময় করেন মন্ত্রী। এসময় রেলসচিব ড. মো. হুমায়ুন কবীর, রেলসংযোগ প্রকল্পের প্রধান সমন্বয়ক মেজর জেনারেল এফ এম জাহিদ হোসেন, রেলওয়ে ডিজি শ্রী ধীরেন্দ্র নাথ মজুমদার প্রমুখ উপস্থিত ছিলেন।

পরে মন্ত্রী পদ্মা সেতুর জাজিরা প্রান্তে রেলসংযোগ প্রকল্পের কাজের অগ্রগতি পরিদর্শন করেন।

বুইউ

আগামী নিউজ এর সংবাদ সবার আগে পেতে Follow Or Like করুন আগামী নিউজ এর ফেইসবুক পেজ এ , আগামী নিউজ এর টুইটার এবং সাবস্ক্রাইব করুন আগামী নিউজ ইউটিউব চ্যানেলে