August
Dr. Neem on Daraz
Dr. Neem Hakim

জ্বালানি তেলের মূল্যবৃদ্ধির খবরে নীলফামারীর পাম্প বন্ধ


আগামী নিউজ | নিজস্ব প্রতিবেদক প্রকাশিত: আগস্ট ৬, ২০২২, ০৩:১৩ এএম
জ্বালানি তেলের মূল্যবৃদ্ধির খবরে নীলফামারীর পাম্প বন্ধ

নীলফামারীঃ জ্বালানি তেলের মূল্যবৃদ্ধির খবর পাওয়ার পর থেকে জেলা শহরসহ বিভিন্ন জায়গায় পেট্রোল পাম্প বন্ধ করে রেখেছে কর্তৃপক্ষ। তবে এ বিষয়ে সংশ্লিষ্ট কেউ কথা বলতে রাজি হননি। অন্যদিকে বাইক চালকরা তেল নিতে ভিড় করেছেন ফিলিং স্টেশন গুলোতে।

শুক্রবার (৫ আগস্ট) জেলা শহরের মেসার্স দেওয়ান ফিলিং স্টেশন, মেসার্স রাজা ফিলিংস স্টেশন, মেসার্স ভাই ভাই ফিলিং স্টেশন, মেসার্স মুক্তা ফিলিং স্টেশন ঘুরে এমন চিত্র দেখা গেছে। এছাড়াও জেলার শহরের বাহিরের ফিলিং স্টেশনগুলাও বন্ধের খবর পাওয়া গেছে।

বাইক চালকদের সঙ্গে কথা বলে জানা গেছে, তেলের মূল্যবৃদ্ধির খবরে কর্তৃপক্ষ পাম্প বন্ধ করেছে যাতে করে ১২টার পর থেকে অতিরিক্ত দামে তেল বিক্রি করতে পারে। তারা মূলত সিন্ডিকেট তৈরির ব্যবস্থা করেছে।

তেল নিতে আসা লাবু ইসলাম বলেন, তেলের দাম বাড়বে ১২ টা থেকে এমন খবর পেয়ে এসে দেখি পাম্প বন্ধ অথচ এসব পাম্প ২৪ ঘন্টা চালু থাকে। তারা ১২ টার পর বাড়ানো রেটে বিক্রি করবে সেজন্য এখন তেল দিচ্ছে না।

শহরের পাঁচমাথা এলাকার বাসিন্দা রাজু আহম্মেদ বলেন,  সারা দিন কাজ শেষে রাত তেল নিয়ে বাসায় ফিরি। আজ দেখি শহরের সব পাম্প গুলাতে তেল দেওয়া বন্ধ করছে। কালকে কিভাবে কাজে বের হব সেটা চিন্তা করছি।

বাংলাদেশ পেট্রোলিয়াম করপোরেশন (বিপিসি), ইস্টার্ন রিফাইনারি লিমিটেডে (ইআরএল) পরিশোধিত এবং আমদানি/ক্রয় করা ডিজেল, কেরোসিন, অকটেন ও পেট্রোলের মূল্য সমন্বয় করে ভোক্তা পর্যায়ে পুনর্নির্ধারণ করা হয়েছে।

শুক্রবার রাত ১২টার পর থেকে ডিপোর ৪০ কিলোমিটারের ভেতর ভোক্তা পর্যায়ে খুচরা মূল্য ডিজেল ১১৪ টাকা প্রতি লিটার, কেরোসিন ১১৪ টাকা প্রতি লিটার, অকটেন ১৩৫ টাকা প্রতি লিটার ও পেট্রোল ১৩০ টাকা প্রতি লিটার হবে।

এতদিন ভোক্তা পর্যায়ে খুচরা মূল্য ছিল প্রতি লিটার ডিজেল ৮০ টাকা, কেরোসিন ৮০ টাকা, অকটেন ৮৯ টাকা ও পেট্রল ৮৬ টাকা।

এসএস