Dr. Neem on Daraz
Victory Day

শ্রীপুরে সব ধরনের সবজির দাম বেড়েছে


আগামী নিউজ | গাজীপুর প্রতিনিধি প্রকাশিত: ফেব্রুয়ারি ২৫, ২০২২, ০৩:৪১ পিএম
শ্রীপুরে সব ধরনের সবজির দাম বেড়েছে

গাজীপুরঃ জেলার শ্রীপুরে বিভিন্ন হাট-বাজারে শাক সবজির দাম বেড়েছে। শীতের নতুন নতুন সবজি বাজারে উঠলেও উপজেলার মাওনা চৌরাস্তা, শ্রীপুর, কাওরাইদ, তেলিহাটি, বরমী বাজার, গোসিংগা, কেওয়া বাজার, এসসি বাজার, নয়নপুর ও জৈনা বাজার এলাকায় সবজি ব্যবসায়ীরা সবজির বেশি দামে বিক্রি করছে।

মঙ্গলবার দুপুরে সরেজমিনে ঘুরে দেখা যায় এবং সবজি ব্যবসায়ীরা জানান, এ উপজেলায় সপ্তাহখানেক আগে সবজির দাম কম ছিল বর্তমানে প্রতি কেজি আলু দাম বেড়ে১৫ টাকা থেকে ২০ টাকা, পটল৫০ -৬০টাকা ঢেঁড়স৫০--৬০টাকা, শসা৫০-৭০টাকা গাজর৩০-৪০টাকা, মুলা২০-৩০টাকা, শিম৫০-৬০টাকা টমেটো ৩০-৪০টাকা, করলা৬০-৭০টাকা,  ফুলকপি ৪০ -৫০টাকা , বরভটি৫০ -৮০টাকা, বেগুন  ৫০-৬০টাকা, কাচাঁ কলা ৪০-৫০ টাকা হালি,  কাঁচা মরিচ৪০-৬০টাকা, পেয়াজ প্রতি কেজী  ৪৫- ৬০ ধরে বিক্রি হচ্ছে। জৈনা বাজার  সবজি ব্যবসায়ী রতন জানান, বর্তমানে শীত শেষ পর্যায় সবজি কৃষকদের থেকে উৎপাদন কম হওয়ায় এসব সবজির দাম বাড়ার কারণ।

মাওনা চৌরাস্তা সবজি ব্যবসায়ী রাসেল মিয়া জানান, আড়ৎ থেকে তিনি বেশি দামে সবজি কিনেছেন তাই সবজির দাম বাড়িয়ে বিক্রি করতে হচ্ছে।

সবজির দাম কমানোর তার কোন হাত নেই তেলিহাটি থেকে সবজি কিনতে আসা জামাল ভূঁইয়া জানান, আমি একটি ফ্যাক্টরিতে চাকরি করি আমার যে পরিমাণে বেতন পাই কোন রকমে আমার সংসার চলে কিন্তু সবজি বাজারে এসে দেখি সবজির দাম চড়া।

জৈনা বাজার উপ-শহর কাঁচা বাজার আড়তদার সুজন মিয়া জানান, সবজি বর্তমানে উৎপাদন কম হওয়ায় আমাদের মাঠ পর্যায়ে বেশি দামে সবজি কিনতে হচ্ছে, দাম কমিয়ে বিক্রি করার কোনো সুযোগ নেই।

আগামীনিউজ/এমবুইউ 

আগামী নিউজ এর সংবাদ সবার আগে পেতে Follow Or Like করুন আগামী নিউজ এর ফেইসবুক পেজ এ , আগামী নিউজ এর টুইটার এবং সাবস্ক্রাইব করুন আগামী নিউজ ইউটিউব চ্যানেলে