Dr. Neem
Dr. Neem Hakim

লক্ষ্মীপুরে চুরি হওয়া স্বর্ণালঙ্কার মানিকগঞ্জে উদ্ধার, চোর গ্রেফতার


আগামী নিউজ | লক্ষ্মীপুর প্রতিনিধি প্রকাশিত: নভেম্বর ২৬, ২০২১, ১১:৫৭ পিএম
লক্ষ্মীপুরে চুরি হওয়া স্বর্ণালঙ্কার মানিকগঞ্জে উদ্ধার, চোর গ্রেফতার

ছবি: আগামী নিউজ

লক্ষ্মীপুর: জেলার রামগতি বাজারের একটি দোকান থেকে চুরি হওয়া স্বর্ণালঙ্কার উদ্ধার করেছে রামগতি থানা পুলিশ। 

বুধবার (২৪ নভেম্বর) গভীর রাতে মানিকগঞ্জের শিবালয় থেকে এসব স্বর্ণালঙ্কার উদ্ধার ও চোরকে গ্রেফতার করা হয়। 

উদ্ধার হওয়া স্বর্নালঙ্কারের আনুমানিক বাজার মূল্য প্রায় ১০ লক্ষ টাকা। আনুমানিক ১৩ ভরি সোনা ও  ৪ ভরি রুপার ওজনের এসব অলঙ্কারের মধ্যে রয়েছে ১৯টি রিং, ৫টি চেইন, বড় কানের দুল ২ জোড়া, রুপার নুপুর ২ জোড়াসহ সোনার তৈরি বিভিন্ন ধরনের অলঙ্কার। 

রামগতি থানা সূত্রে জানা যায়, ২৭ অক্টোবর রামগতি বাজারের মীর রোড়ের কানন স্বর্ণ শিল্পালয় থেকে থেকে এসব স্বর্ণালঙ্কার চুরি হয়। মানিকগঞ্জ জেলার শিবালয় থানার শিবুলিয়া ইউনিয়নের ছোট সাকরাইল গ্রামের মৃত কার্তিক হালদারের ছেলে পলাশ হালদার কানন স্বর্ণ শিল্পালয়ে দীর্ঘদিন ধরে দোকানের কর্মচারী হিসেবে কাজ করে আসছে।

 ঘটনার দিন দোকানে রাখা বিভিন্ন ধরনের তৈরিকৃত স্বর্ণালঙ্কার চুরি করে পালিয়ে যায় পলাশ। এরই প্রেক্ষিতে ৩০অক্টোবর দোকানের মালিক রামগতি উপজেলার চরগাজী ইউনিয়নের চরলক্ষ্মী গ্রামের নারায়ন চন্দ্র সাহার ছেলে দুর্লভ চন্দ্র সাহা রামগতি থানায় একটি চুরির মামলা করেন। যার নং-১৫।

মামলার তদন্ত কর্মকর্তা রামগতি থানার উপ-পরিদর্শক নাজমুল আলম ও তার নেতৃত্বে একটি ফোর্স গোপন সংবাদ এবং প্রযুক্তি ব্যবহার করে একাধিক অভিযান চালিয়ে মানিকগঞ্জ জেলার শিবালয় থানা এলাকা থেকে তাকে গ্রেফতার করা হয় এবং তার দেয়া তথ্যের ভিত্তিতে একাধিক স্থান থেকে চুরিকৃত স্বর্ণালঙ্কার উদ্ধার করা হয়। 

রামগতি থানার অফিসার ইনচার্জ মোহাম্মদ সোলাইমান জানান, মামলার ভিত্তিতে বিশ্বস্ত সোর্স এবং প্রযুক্তি ব্যবহার করে ট্র্যাকিং এর মাধ্যমে আসামীর অবস্থান চিহ্নিত করা হয়। এরপর ফোর্স পাঠিয়ে চুরিকৃত মালামাল উদ্ধার এবং আসামীকে গ্রেফতার করা হয়। প্রাথমিক জিজ্ঞাসাবাদে আসামী তার অপরাধ স্বীকার করায় আদালতের মাধ্যমে আসামীকে জেল হাজতে প্রেরণ করা হয়েছে।

আগামীনিউজ/ হাসান