Dr. Neem on Daraz
Victory Day

নারায়ণগঞ্জ জেলা ছাত্রদলের সভাপতি জেলহাজতে


আগামী নিউজ | রফিকুল ইসলাম, নারায়ণগঞ্জ জেলা প্রতিনিধি প্রকাশিত: আগস্ট ২২, ২০২১, ০৬:১৪ পিএম
নারায়ণগঞ্জ জেলা ছাত্রদলের সভাপতি জেলহাজতে

ফাইল ফটো

নারায়ণগঞ্জঃ জেলা ছাত্রদলের সভাপতি মশিউর রহমান রনির জামিন না মঞ্জুর করে জেলহাজতে প্রেরণের নির্দেশ দিয়েছে আদালত।

রনিকে ২৮ মার্চ হেফাজতে ইসলামের হরতালে মহাসড়কে নাশকতার ঘটনায় দায়ের করা সিদ্ধিরগঞ্জ থানার ৩ মামলায় গ্রেফতার দেখিয়ে তিন মামলায় ২১ দিনের রিমান্ডের আবেদন করেন পুলিশ। কিন্তু আবেদন যথা সময়ে আদালতে না আসায় রিমান্ডের শুনানী হয়নি।

জেলা ছাত্রদলের সভাপতি মশিউর রহমান রনি গত ১৭ আগস্ট মাসদাইর এলাকায় বিএনপি নেতা তৈমুর আলম খন্দকারের বাসায় ফতুল্লা থানা ছাত্রদলের এক কর্মসূচিতে বক্তব্যে বলেন, ‘ছাত্রদল কিংবা তারেক রহমান চিন্তা করলে পুলিশের পোশাক খুলে নেয়া ওয়ান-টু’র ব্যাপার’। এ নিয়ে গণমাধ্যমে লেখালেখি হলে বেশ আলোচনা ও সমালোচনার সৃষ্টি হয়। এমন বক্তব্য দেওয়ার চারদিনের মাথায় গতকাল শনিবার (২১ আগস্ট) রাতে ঢাকা থেকে তাকে গ্রেফতার করে ফতুল্লা থানা পুলিশ।

রবিবার সকালে ফতুল্লা পুলিশ রনিকে সিদ্ধিরগঞ্জ থানা পুলিশের কাছে হস্তান্তর করে। সিদ্ধিরগঞ্জ থানা পুলিশ গত ২৮ মার্চ হেফাজতে ইসলামের হরতালে মহাসড়কে নাশকতার ঘটনায় দায়ের করা ৩ মামলায় গ্রেফতার দেখায়। পরে বিকেলে তাকে আদালতে পাঠিয়ে প্রত্যেক মামলায় ৭ দিন করে তিন মামলায় ২১ দিনের রিমান্ডের আবেদন করেন বলে জানায় সিদ্ধিরগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মশিউর রহমান। কিন্তু আবেদন যথা সময়ে আদালতে না আসায় রিমান্ডের শুনানী হয়নি বলেও তিনি জানান।

সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট শাকিল আহমেদের আদালতে তোলা হলে রনির পক্ষে জামিসের আবেদন করেন তার আইনজীবিরা। পরে শুনানী শেষে আদালতের তাকে কারাগারে পাঠানো নির্দেশ দেন বলে জানিয়েছেন কোর্ট ইন্সপেক্টর আসাদুজ্জামান।

আসামী পক্ষের আইনজীবি এ্যাডভোকেট সাখাওয়াত হোসেন জানান, সিদ্ধিরগঞ্জ থানা পুলিশ তিন মামলায়  ছাত্রদল নেতা মশিউর রহমান রনিকে গ্রেফতার দেখালে আদালতে শুনানীর সময় একটি মামলার কাগজপত্র উপস্থপন  করেন। বাকি দুই মামলার নথি উপস্থিপন করেনি। আসামীর জামিন আবেদন করলে আদালত তা নাকচ করে দিয়ে  তাকে কারাগারে প্রেরনের নির্দেশ দেন।

উল্লেখ্য, ২০১৮ সালে নারায়ণগঞ্জ-৪ আসনে আওয়ামী লীগের সাংসদ একেএম শামীম ওসমানকে চ্যালেঞ্জ করে সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে স্ট্যাটাস দেওয়ার পর নিখোঁজ হন ছাত্রদল নেতা মশিউর রহমান রনি। ওই বছরের ১৫ সেপ্টেম্বর ডিবি পরিচয়ে তুলে নিয়ে যাওয়ার অভিযোগ করে তার পরিবারের লোকজন।

দুইদিন পর ১৭ সেপ্টেম্বর বিদেশী পিস্তল ও গুলিসহ তাকে গ্রেফতার দেখায় পুলিশ। তাকে একাধিকবার রিমান্ডে নিয়ে জিজ্ঞাসাবাদের পর আরও অস্ত্র উদ্ধার করে পুলিশ। ১৪১ দিন কারাভোগের পর ২০১৯ সালের ৫ ফেব্রুয়ারি জামিনে মুক্তি  পান মশিউর রহমান রনি।

আগামী নিউজ এর সংবাদ সবার আগে পেতে Follow Or Like করুন আগামী নিউজ এর ফেইসবুক পেজ এ , আগামী নিউজ এর টুইটার এবং সাবস্ক্রাইব করুন আগামী নিউজ ইউটিউব চ্যানেলে